ভোলায় পাঁচ লাখ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০২০, ১৩:৪৩ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০২০, ১৩:২৪

ভোলা জেলায় পাঁচ লাখ ৪৮ হাজার ৯০০ শিশুকে হাম-রুবেলার টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ লক্ষে শনিবার সকাল ১০টায় ভোলা সদর হাসপাতালে ও জেলার পৌরসভাগুলোতে টিকাদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পর্যায়ক্রমে জেলার পাঁচ হাজার ৩৩৪টি কেন্দ্রে এ টিকা দেয়া হবে। ছয় সপ্তাহ পর্যন্ত এ কার্যক্রম চলবে। একই সঙ্গে সকাল ১১টার দিকে ভোলার সিভিল সার্জন কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভোলার সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম জানান, হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে ভোলা জেলায় ক্যাম্পেইন চলাকালে ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় পাঁচ লাখ ৪৮ হাজার ৯০০ শিশুকে এক ডোজ এমআর টিকা দেয়া হবে।

চলমান কোভিড-১৯ বৈশ্বিক মহামারি বিবেচনা করে দেশে বিদ্যমান শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা, হাঁচি-কাশির শিষ্টাচার পালন ও সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলী যথাযথ প্রতিপালন সাপেক্ষে ক্যাম্পেইনটি পরিচালিত হবে।

সিভিল সার্জন জানান, চলতি বছরের ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত জেলার পাঁচ হাজার ৩৩৪টি কেন্দ্রে পর্যায়ক্রমে এ টিকা দেয়া হবে। প্রতিটি কেন্দ্রে দুজন টিকাদানকারী ও তিনজন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভোলার প্রতিনিধি ডা. হাসনাইন আহমেদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানা খান জুটি, ভোলা বক্ষব্যাধি ক্লিনিকের এমও ডা. সিফাত বিনতে আলমগীর, ভোলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাব অপু, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সুলাইমানসহ ভোলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :