পিকে হালদারের হাজার কোটি টাকা জব্দ, ৬২ সহযোগীর সন্ধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটামস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ১৮:২১

অর্থ পাচারের অভিযোগে কানাডায় পলাতক ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের হাজার কোটি টাকা জব্দ করা হয়েছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। একই সঙ্গে তার ৬২ সহযোগী থাকার তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার দুপুরে দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান কমিশনের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, এখন পর্যন্ত তার প্রায় এক হাজার ৫৭ কোটি ৮০ লাখ টাকা ফ্রিজ করা হয়েছে। ইতোমধ্যে অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পিকে হালদারের সঙ্গে সম্পৃক্ততা আছে এমন অনেককেই জিজ্ঞাসাবা করা হয়েছে।

পিকে হালদারের ইস্যুটা অনেক বড় জানিয়ে দুদক সচিব বলেন, পিকে হালদারকে জিজ্ঞাসাবাদে অনেক নতুন তথ্য পাচ্ছি। আমাদের তদন্তকারী কর্মকর্তাদের তথ্য থেকে যতটুকু জানতে পেরেছি মোটামুটি ৬২ জনের সঙ্গে তার লিংক আছে।

পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেপ্তারের প্রসঙ্গে দুদক সচিব বলেন, গতাকাল আমরা ধানমন্ডি থেকে পিকে হালদারের সংশ্লিষ্টতা আছে এমন একজন নারীকে গ্রেপ্তার করেছি। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর হয়েছে। জিজ্ঞাসাবাদ হয়ে গেলে আমরা বিস্তারিত জানাতে পারবো।

এর আগে পিকে হালদারের বান্ধবীদের নিয়ে সর গরম হয় সোশ্যাল মিডিয়া। তবে এই বিষয়ে গেল বছরের ২০ ডিসেম্বর দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, ‘পিকে হালদারের গার্লফ্রেন্ডদের ব্যাংক হিসাবে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে।’

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :