ছেলের পাশে শায়িত হলেন এটিএম শামসুজ্জামান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৯ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৮

সদ্য প্রয়াত দেশবরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানকে জুরাইন কবরস্থানে তার বড় ছেলে কামরুজ্জামান কবীরের কবরের পাশে সমাহিত করা হয়েছে। শনিবার জোহরের নামাজের পর জানাজা শেষে সম্পন্ন হয় তাঁর দাফন। গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন প্রয়াত অভিনেতার ছোট ভাই সালেহ জামান।

শনিবার সকাল ৯টার দিকে সূত্রাপুরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। তার অক্সিজেন লেভেল একেবারেই কমে গিয়েছিল। অর্থাৎ তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন। এ জন্য গত বুধবার তাকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

দুদিন চিকিৎসার পর শুক্রবার বিকালে এটিএম শামসুজ্জামানকে বাসায় নিয়ে যাওয়া হয়। তার মেয়ে কোয়েল আহমেদ জানান, অভিনেতার শারীরিক অবস্থা নাকি উন্নতির দিকে। কিন্তু বাসায় নেওয়ার পর রাত না পেরোতেই মারা যান এটিএম শামসুজ্জামান।

মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি বহু আগে থেকেই শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। যার কারণে ২০১৯ সালেও তাকে আজগর আলী হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। সে সময় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। একাধিক বার ছড়িয়েছে মৃত্যুর গুজবও।

১৯৬১ সালে ‘বিষকন্যা’ ছবিতে পরিচালক উদয়ন চৌধুরীর সহকারী হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন এটিএম শামসুজ্জামান। এরপর সত্তর দশক থেকে শুরু করেন অভিনয়। ক্যারিয়ারে তিনি বহু চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেছেন। পেয়েছেন ছয়টি জাতীয় পুরস্কারসহ বহু সম্মাননা।

দীর্ঘ ৬০ বছরের ক্যারিয়ারে অভিনয়ের পাশাপাশি শতাধিক ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন এটিএম শামসুজ্জামান। ২০০৯ সালে রিয়াজ-শাবনূর জুটিকে নিয়ে ‘এবাদত’ নামে একটি ছবি পরিচালনাও করেছেন। বহু প্রতিভাধর এই অভিনেতাকে হারিয়ে শোকে স্তব্দ দেশের গোটা বিনোদন জগৎ।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :