ধামইরহাটে শ্রদ্ধা-ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২২ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৮

নওগাঁর ধামইরহাটে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে একুশের প্রথম প্রহর থেকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাতে আসেন উপজেলা চত্বর শহীদ মিনারে। এদিন সববয়সী মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন ভাষা শহীদদের।

প্রথম প্রহরে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের পক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, ইউএনও গনপতি রায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. দেলদার হোসেন, সম্পাদক সাবেক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও ওসি আবদুল মোমিন।

এরপর ধামইরহাট উপজেলা প্রশাসন, ধামইরহাট পৌরসভা, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি এনজিও বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

এরপর এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন শেষে দোয়ার মধ্য দিয়ে সব ভাষা শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

প্রভাত ফেরিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর নানান উপকরণসহ ব্যানার হাতে নিয়ে দীর্ঘলাইনে অপেক্ষা করেন সব শ্রেণি-পেশার মানুষ। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে আসেন তারা।

সকাল ৯টায় স্থানীয় শিল্পীদের কন্ঠে কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ দেশাত্ববোধক গান গাইতে গাইতে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য দেন নওগাঁ-২ আসনের মাননীয় সংসদ শহীদুজ্জামান সরকার এমপি, উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, ইউএনও গনপতি রায়, উপজেলা প্রকৌশলী আলী হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. দেলদার হোসেন, সম্পাদক সাবেক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, ওসি আবদুল মোমিন প্রধান শিক্ষক এস এম খেলাল-ই রব্বানী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা পৌর ও কলেজ শাখা ছাত্রলীগসহ স্থানীয় সাংবাদিকরা।

তবে শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মতো শিক্ষকদের উপস্থিতিও একদম কম ছিল।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :