বারাকা পতেঙ্গার কাট-অফ প্রাইস ৩২ টাকা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৭:৫০

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে অর্থ সংগ্রহের লক্ষ্যে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের কাট-অব প্রাইস ৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির নিলামে এই দর নির্ধারণ করা হয়। সর্বোচ্চ প্রাইস ৩২ এবং সর্বনিম্ন ১৩ টাকা বিট করেছেন ইন্সটিউশনাল ইনভেস্টর বা প্রাতিষ্ঠানিক যোগ্য বিনিয়োগকারীরা।

ডিএসই সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি বিকাল ৫টা থেকে ২৫ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত কোম্পানিটির নিলাম বা বিডিং চলে।

বিধি অনুসারে, নিলামের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়। আর ওই কাট-অফ মূল্যের চেয়ে ১০ শতাংশ কম দামে সাধারণ বিনিয়োকারীদের কাছে শেয়ার বিক্রি করবে কোম্পানিটি।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম কমিশন সভায় বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডকে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য নিলামের অনুমতি দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে নিলামের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বারাকা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলি ও বারাকা পাওয়ারে বিনিয়োগ করবে। একই সাথে আংশিক দীর্ঘমেয়াদী ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।

বারাকা পতেঙ্গা লিমিটেডের ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড ।

(ঢাকাটাইমস/০২মার্চ/এসআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :