১৩ বছর পর আলেক হত্যায় ৮ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৬:০৯ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ১৫:৪০

তের বছর আগে রাজধানীর তুরাগ থানার নলভোগ এলাকায় আলেক মিয়াকে পিটিয়ে হত্যা মামলায় ৮ আসামির যাবজ্জীবন কারাদণ্ডে রায় দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- আলাল উদ্দিন ওরফে আলাল, মো. জয়নাল আবেদীন, আব্দুর রাজ্জাক, আব্দুস সাত্তার, আব্দুল জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, সমর আলী ওরফে সমর ও তমিজ উদ্দিন ওরফে তমু। আসামিদের মধ্যে আব্দুর রাজ্জাক পলাতক রয়েছেন।

অন্যদিকে রায়ে সোহেল ওরফে সোহেল রানা, সোহরাব মিয়া ওরফে সোহরাব, বাবুল মিয়া ওরফে বাবুল ও ফিরোজ মিয়াকে নিহতকে মারধরের অভিযোগে দণ্ডবিধির ৩২৩ ধারায় ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি একই আদালত রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০০৮ সালের ২৫ জুন তুরাগ থানাধীন নলভোগ গ্রামের আলেক মিয়ার বাড়িতে গিয়ে আসামিরা তাকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে তাকে মওলানা ভাসানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় পরদিন আলেক মিয়ার ছোটভাই হাজী মো. রমজান আলী তুরাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তের পর ১৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০০৯ সালের ২৮ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচারকালে বিভিন্ন সময়ে আদালত ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৪মার্চ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :