একদিনে ব্রাজিলে মৃত ১,৭৩৮, ভারতে ৮৮০

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ০৯:০৬

একদিনে ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৩৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩১ জনের। এছাড়া ভারতে গত একদিনে মৃত্যু হয়েছে ৮৮০ জনের। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৮৯।

করোনা তাণ্ডব চালাচ্ছে ব্রাজিলে। দেশটিতে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৮৬৬ জন। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন। কয়েকদিনে দেশটিতে করোনা আক্রান্ত বয়স্কদের চেয়ে তরুণদের অবস্থাই বেশি খারাপ হচ্ছে।

অন্যদিকে ভারতে একদিনে ১ লাখ ৬০ হাজারের বেশি মানুষ করোনা শনাক্ত হয়েছে। আর ২৪ ঘণ্টায় ৮৮০ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ১ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে। দেশটিতে সবেচেয়ে বেশি আক্রান্ত ১০ রাজ্যে আরো বেড়েছে সংক্রমণ।

এদিকে, সংক্রমণ ও মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে ৪৬০ জনের প্রাণহানিতে মোট মৃত্যু ৫ লাখ ৭৬ হাজরের বেশি। এছাড়া যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মারা গেছেন ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩৮ লাখ ৬০ হাজার ৮২৯ জন।

ঢাকাটাইমস/১৩এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :