জনশূন্য বাজার, ক্রেতার অপেক্ষায় দোকানি

নিজস্বপ্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২১, ১৬:৫৭

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজধানীসহ সারা দেশে চলছে সাতদিনের ‘সর্বাত্মক লকডাউন’। এই লকডাউনে সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করলেও গত দুইদিনে রাজধানীর বাজার ও গলির দোকানে লোকসমাগম ছিল চোখে পড়ার মতো। তবে, আজ লকডাউনের তৃতীয় দিনের চিত্র কিছুটা ব্যতিক্রম। ক্রেতাশূন্য বাজারে ক্রেতার অপেক্ষায় বসে আছেন দোকানিরা। রাস্তাঘাটও ফাঁকা।

শুক্রবার রাজধানীর শ্যামলী ও মোহাম্মদপুরের বিভিন্ন সড়ক ও বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

দেশে চলছে মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। সংক্রমণ রোধে জনগণকে ঘরে থাকার নির্দেশনা দিয়ে সাত দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। জরুরি প্রয়োজনে বাইরে যেতে নিতে হবে পুলিশের মুভমেন্ট পাস। তবে, বিধিনিষেধ উপেক্ষা করে মুভমেন্ট পাস না নিয়েও গত দুদিনে নানান কারণ দেখিয়ে মানুষ ঘরের বাইরে বের হয়েছেন। তবে, আজ তার ব্যতিক্রম। রাজধানীর শ্যমলীর বাজার, সড়ক ও প্রতিটা অলি-গলি ঘুরে মানুষের দেখা মেলেনি খুব একটা।

শ্যামলীর সমবায় বাজারের দোকানদার আশরাফ মিয়া বলেন, মামা আজ একদমই বেচাকেনা নাই। আগের দুই দিন তো মোটামুটি ভালই বেচাকিনা ছিল। নামাজের পর দোকান খুললছি এখন পর্যন্ত ৫০০ টাকাও বেঁচতে পারি নাই।

অন্য এক দোকানদার নাসির বলেন, ভাই সবাই লকডাউন পালন করছে। কেউ ঘর থেকে বের হচ্ছে না। আমাদের আর কি করার আমাদেরতো দোকান খুলতে হবে না বেঁচতে পারলে খাবো কি।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/আরকে/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :