সাংবাদিক রোজিনার পক্ষে আদালতে লড়বেন যারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২১, ১১:১৯ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১০:৪৮

সরকারি নথি চুরির অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম গ্রেপ্তার হয়েছেন। তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। এ মামলায় তার জামিন চেয়ে আইনি লড়াই করতে সিনিয়র কয়েকজন আইনজীবী প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার সকালে রোজিনা ইসলামকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। রোজিনার পক্ষে আদালতে শুনানি করবেন এসহানুল হক সমাজি, সুপ্রিম কোর্টের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকারসহ বেশ কয়েকজন আইনজীবী।

ঢাকা টাইমসকে এ তথ্য জানিয়েছেন প্রশান্ত কুমার কর্মকার। তিনি বলেন, রোজিনার পক্ষে আদালতে শুনানি করতে আমরা এহসানুল হক সমাজিসহ বেশ কয়েকজন আইনজীবী প্রস্তুতি নিচ্ছি। তবে সকালেই যদি আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে আসামিকে হাজির করা হয়, তাহলে সিনিয়র আইনজীবীদের আসা কঠিন হয়ে যাবে।

মঙ্গলবার সকাল ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশের একটি গাড়িতে করে ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণে হাজির করা হয়। এর আগে সোমবার রাতে শাহবাগ থানায় তার বিরুদ্ধে মামলা করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

রোজিনা ইসলামের সহকর্মী ও সুপ্রিম কোর্টের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার ঢাকাটাইমসকে বলেন, সকালে রোজিনা ইসলামকে পুলিশের গাড়িতে করে ঢাকার সিএমএম আদালত আনা হয়েছে। সাধারণ প্রডাকশনের আসামিদেরকে বেলা ২টার দিকে আদালতে উপস্থিত করা হয়। কিন্তু রোজিনার ক্ষেত্রে কেন এমন করা হলো সেটি বুঝতে পারছি না। আদালত বসবে কখন? এমন প্রশ্নের জবাবে এই আইনজীবী বলেন, সাড়ে ১০টার দিকে বসার কথা। যদি সকাল সাড়ে ১০টার দিকে আদালত বসলে রোজিনা ইসলামকে তোলা হতে পারে।

(ঢাকাটাইমস/১৮মে/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :