বিএসএমএমইউর আন্তর্জাতিক র‌্যাঙ্কিং বাড়াতে সব পদক্ষেপ নেয়া হবে: উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ২২:৫৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ, বিএসএমএমইউর আন্তর্জাতিক র‌্যাঙ্কিং উন্নতিকরণ ও গবেষণা কার্যক্রম জোরদার করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের ক্লাস রুমে রিসার্চ সাপোর্ট সেলের সাথে একটি আলোচনা সভায় তিনি এই নির্দেশ দেন। তিনি বলেন, বিএসএমএমইউর আন্তর্জাতিক র‌্যাঙ্কিং উন্নতিকরণ ও গবেষণা কার্যক্রম জোরদারে সকল ধরণের পদক্ষেপ নেয়া হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বিএসএমএমইউর সাথে বিশ্বের গুরুত্বপূর্ণ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি, বিএসএএমএমইউর ইনস্টিটিউশনাল রিভিউ বোর্ড (আইআরবি) ও লাইব্রেরীকে আরো শক্তিশালী ও সমৃদ্ধ করা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং বিএসএমএমইউর গবেষণালব্ধ জার্নালটি ইনডেক্সিং করার উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও বিভিন্ন বিষয়ের উপর এই বিশ্ববিদ্যালয়ে দ্রুততম সময়ের মধ্যে পিএইচডি ডিগ্রী চালুর বিষয়েও প্রয়োজনীয় নির্দেশনা দেন উপাচার্য।

সভায় স্বাগত বক্তব্য রাখেন রিসার্চ সাপোর্ট সেলের সভাপতি সৈয়দ শরিফুল ইসলাম। বিশ্ববিদ্যায়ের র‌্যাঙ্কিং উন্নতিকরণ ও বিশ্ববিদ্যালয়ের জার্নাল ইনডেক্সিং করা সহ গবেষণার পরিকল্পনা সম্পর্কিত বিষয় উপস্থাপন করা হয়। পরিকল্পনা উপস্থাপন করেন পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের সহযোগী অধ্যাপক ও রিসার্চ সাপোর্ট সেলের মেম্বার সেক্রেটারি ডা. আতিকুল হক।

গুরুত্বপূর্ণ ওই সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, গ্রন্থাগারিক হারিসুল হক, হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান মামুন আল মাহতাব স্বপ্নীল, পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের সহযোগী অধ্যাপক খালেকুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ প্রশাসনিক মিটিং ও ব্যাংক এশিয়ার সাথে সভায় অংশগ্রহণ নেন। আজ মঙ্গলবার তাঁর কার্যালয়ে তিনি সভায় অংশ নেন। এছাড়াও উপাচার্র্য বিএসএমএমইউর ক্যাম্পাসে রাউন্ড দেন এবং বহির্বিভাগ-১ ও বহির্বিভাগ-২ এর মধ্যবর্তী ক্যাম্পাস পরিদর্শন করেন। এ সময় তিনি ইন্টারলিংকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্লক ও ভবন সমূহের মধ্যে সংযোগ স্থাপন এবং বর্ষাকালীন সময়ে রোগীদের ভোগান্তি দূরীকরণের লক্ষ্যে বি ব্লক থেকে ডি ব্লক এবং মসজিদ গেট থেকে ক্যান্সার ভবন পর্যন্ত সিলিংয়ের (ছাদ) ব্যবস্থা করার প্রয়োজনীয় নির্দেশনা দেন।

ঢাকাটাইমস/১৮ মে/এএ

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :