রাস্তার কাজ বন্ধ থাকায় চরম দুর্ভোগে চিলমারীর জনসাধারণ

মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ০২ জুন ২০২১, ১৩:১৫

কুড়িগ্রামের চিলমারীর থানাপাড়া ডেমনার পাড় এলাকার রাস্তার কাজটি বন্ধ রয়েছে দীর্ঘ দিন ধরে। ফলে সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। এতে চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ। দ্রুত এর সমাধান চান তারা। তবে এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো নজরদারি নেই বলে অভিযোগ জানিয়েছেন তারা।

জানা গেছে, ২০১৯ সালে এলজিইডি’র তত্বাবধায়নে উপজেলা শহর মাস্টার প্ল্যান প্রনয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন (নন্ মিউনিসিপ্যাল) প্রকল্পের আওতায় একটি প্যাকেজে কাজ শুরু করেন একটি ঠিকাদার প্রতিষ্ঠান। এতে থানাহাট হেট কোয়াটার কেসি সড়ক থেকে (ডেমনার পাড় সড়ক) মোজাফ্ফর খলিফা বাড়ি পর্যন্ত রাস্তাটি পাকাকরণ করার কথা থাকলেও খোঁড়াখুড়ির পর বন্ধ হয়ে যায় রাস্তাটির কাজ। এতে আরও বেশি বিপাকে পরেছেন এলাকাবাসী। যার ফলে গত বছরের বন্যায় বুকপানি ভেঙে চলাচল করতে হয়েছিল সাধারণ মানুষকে। রাস্তাটির কাজ বন্ধ থাকায় এলাকাবাসীর পক্ষ থেকে কাজ চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করলেও কোনো কাজ হয়নি। এখন একটু বৃষ্টি হলেই রাস্তাটিতে হাটু পানি জমে থাকায় কাদামাটি আর জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে ২০২০ সালের জুন মাসের মধ্যে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে এখনও তা বন্ধ রয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, সমস্যার কারনে আগের কাজটি বাতিল করে নতুন করে কাজ চালুর জন্য চিঠি দেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :