রেলকে নিরাপদ মাধ্যম হিসেবে গড়তে কাজ করছি: রেল সচিব

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০২১, ১৭:৫২
ফাইল ছবি

রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেছেন, ২০২২ সালের শেষের দিকে আখাউড়া-লাকসাম পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে আরামদায়ক ও সাশ্রয়ী একটি নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে চান। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ করছি।

আখাউড়া-লাকসাম পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শনকালে বৃহস্পতিবার সকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের আরেকটি প্রকল্প আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ প্রসঙ্গে রেল সচিব বলেন, আখাউড়া-আগরতলা রেলপথ কাজের ৫০ ভাগের বেশি অগ্রগতি হয়েছে। করোনা মহামারির কারণে কাজ দেরী হচ্ছে। ভারতে লকডাউন চলছে তাই স্নিপার আনতে সমস্যা হচ্ছে। সব প্রকল্পগুলো দ্রুত শেষ করতে চেষ্টা করছি।

রেল সচিব সেলিম রেজা বলেন, রেল একটি সরকারি প্রতিষ্ঠান। আমাদেরকে বিধি-বিধান অনুযায়ী চলতে হয়। আমাদের স্বাস্থ্যের দিকটি আগে ভাবতে হবে। ট্রেনে স্বাস্থ্যবিধি মেনে একটা সিট ফাঁকা রেখে আরেকটা সিটে বসে যাত্রীরা যাচ্ছে। কেউ যদি নিয়ম না মানে তাহলে রেলের প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমি যাত্রীদের সঙ্গে কথা বলেছি। তাদের কোনো অভিযোগ নেই। তারা আরামদায়কভাবে ট্রেনে ভ্রমণ করছে।

সকাল সাড়ে ১০টায় রেল সচিব মহানগর ট্রেন যোগে আখাউড়ায় আসেন। এসময় তিনি নির্মাণ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ খবর নেন। পরে তিনি একই ট্রেন যোগে লাকসমের উদ্যেশে যাত্রা করেন।

এ সময় উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পনব কুমার ঘোষ, পূর্ব অঞ্চলীয় অতিরিক্ত সচিব জাহাঙ্গীর হোসেন, পূর্বাঞ্চল রেলপথের জি.এম মো. জাহাঙ্গীর হোসেন, আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ প্রকল্প পরিচালক সহিদুল হক, প্রধান প্রকৌশলী সুভক্ত গিল, ডি আর এম মো. সাদেকুর রহমান, উপজেলা সহকারি কমিশানার (ভূমি) সাইফুল ইসলাম, রেলওয়ে স্টেশন সুপার মো. কামরুল হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :