আইপিও অনুমোদন পেলো ইউনিয়ন ইন্স্যুরেন্স

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৭:৩৫

ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মাধ্যমে আরও একটি বিমা কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে।পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি) পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলনের জন্য এই অনুমতি দিয়েছে ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেকে।

বুধবার কমিশনের ৭৭৯ তম সভায় এ সদ্ধিান্ত দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচাল মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোম্পানিটির প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যের এক কোটি ৯৩ লাখ ৬০ হাজার ৯০৪ টি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও)মাধ্যমে ইস্যু করার প্রস্তাবে কমিশন অনুমোদন প্রদান করেছে।

এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৯ কোটি ৩৬ লাখ নয় হাজার ৪০ টাকা পুঁজি উত্তোলন করে ফিক্সড ডিপোজিট, পুঁজিবাজারে বিনিয়োগ, ফ্লোর ক্রয় এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ছাড়া নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) ১৬.০২ টাকা (সম্পদ পুনঃমূল্যায়নসহ) এবং ইপিএস ০.৯৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্ট লিমিটেড।

উল্লেখ্য যে, ইলেকট্রনিক সাবসক্রিপশন সিস্টেম এর মাধ্যমে কোম্পানিটির সাধারণ শেয়ারের চাঁদা গ্রহন শুরুর দিন হতে পূর্ববর্তী পঞ্চম কার্য দিবস শেষে চাঁদা প্রদানে ইচ্ছুক যোগ্য বিনিয়োগকারী গণের মধ্যে স্বীকৃত পেনশন ফান্ড এবং স্বীকৃত প্রভিডেন্ড ফান্ড এর ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজার মূল্যে ন্যূনতম ৫০ লক্ষ টাকা এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারী গণের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজার মূল্যে ন্যূনতম এক কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

(ঢাকাটাইমস/২৩জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :