রোনালদোর জোড়া গোলেই শেষ ষোলোতে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১০:৫৯

মৃত্যুকূপ খ্যাত ‘এফ’ গ্রুপে পর্তুগাল-ফ্রান্স মধ্যকার ম্যাচের রূপ পাল্টেছে ক্ষণে ক্ষণে। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোল ব্যবধানে। ফ্রান্সের হয়ে দুটি গোল করেন করিম বেনজেমা। অন্যদিকে পর্তুগিজদের পক্ষে গোল দুটো দলীয় সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। তার পেনাল্টি থেকে করা দুই গোলেই ফার্নান্দো সান্তোসের দল পেয়েছে একটি পয়েন্ট। তাতেই শেষ ষোলোতে জায়গা হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

ইউরো চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন যে দল, তারা কিনা প্রথমপর্বেই বাদ পড়তে যাচ্ছিল। কেননা নিজেদের প্রথম দুই ম্যাচ শেষে কঠিন সমীকরণের মধ্যেই ছিল রোনালদোরা। উদ্বোধনী ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ৩-০ গোলে জিতলেও পরের ম্যাচেই জার্মানির বিপক্ষে ৪-২ গোলে হেরেছে পর্তুগাল। তৃতীয় ম্যাচে হারলেই বাদ এমন সমীকরণের সামনে ছিল চ্যাম্পিয়নরা।

গত আসরের দুই ফাইলিস্টের ম্যাচে শুরু থেকেই চলেছে একের পর এক আক্রমণ। দুলই সমানতালে খেলতে থাকলেও প্রথম গোলের দেখা পেয়েছে চ্যাম্পিয়নরাই। ম্যাচের ৩০তম মিনিটে ডি-বক্সে উড়ে আসা বল ফেরাতে গিয়ে দানিলো পেরেইরার মুখে লরিস আঘাত করলে পেনাল্টি পায় শিরোপাধারীরা। আর স্পট কিক থেকে গোল করেন সিআর সেভেন।

অবশ্য পেনাল্টি থেকে গোল করেই সমতায় ফেরে গত আসরের রানারআপরাও। প্রথমার্ধের শেষ মিনিটে দলীয় স্ট্রাইকার করিম বেনজেমের স্পট কিকের গোলে ১-১ সমতায় থেকে বিরতিতে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার এবার লিড নেয় ফরাসিরা। অবশ্য ৬০তম মিনিটে দ্বিতীয় সফল স্পট কিকে মোড় ঘুরিয়ে দেন রোনালদো। ফ্রান্সের ডি-বক্সে তাদের ডিফেন্ডার জুল কুন্দের হাতে বল লাগলে পেনাল্টিটি পায় গতবারের চ্যাম্পিয়নরা।

এ ড্ররে ফলে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছে জার্মানি। তাদের সমান পয়েন্টে তিন নম্বরে থাকায় শীর্ষ চারটি দলের একটি হওয়ায় নকআউটের টিকিট রোনালদোরা।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :