ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করা ১০৬ জনের জেল-জরিমানা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২১, ১৮:০৩

ভোলায় করোনা সংক্রমণ রোধে সরকার কর্তৃক সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় ১০৪ জনকে জরিমানা ও দুজনকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ভোলা জেলার সাত উপজেলায় ১৭টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ দণ্ডাদেশ দেয়া হয়।

ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের বিচার শাখা সূত্র জানায়, সকাল থেকে করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়নে জেলাজুড়ে ১৭টি ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে। এ সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানাসহ আইন অমান্যকারী ১০৪ জন ব্যক্তিকে ৯৯টি মামলায় এক লাখ তিন হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও দুজনকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

করোনা প্রতিরোধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। করোনা প্রতিরোধে আগামী সাত সবাইকে বিনা প্রয়োজনে অযথা ঘরের বাইরে বের না হওয়ার আহ্বান জানান তিনি।

গত ২৪ ঘণ্টায় ভোলা জেলায় নতুন করে আরো আটজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৬০ জন।

(ঢাকাটাইমস/১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :