এক বছরের জন্য নিষিদ্ধ তিন লঙ্কান ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০২১, ১২:১৩ | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ১১:৩৩

ইংল্যান্ডে জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছর এবং ঘরোয়া ক্রিকেট থেকে ছয়মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে তিন শ্রীলঙ্কান ক্রিকেটার দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস ও নিরোশান ডিকভেলাকে। সেই সঙ্গে অর্থ জরিমানা হিসেবে ১ কোটি রুপি করে ধার্য করা হয়েছে।

ভারতের বিপক্ষে সিরিজের আগে ইংল্যান্ডে গিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেখানে স্বাভাবিকভাবেই লঙ্কান ক্রিকেটারদের রাখা হয় জৈব সুরক্ষা বলয়ে। কিন্তু সুরক্ষা বলয়ের একঘেয়েমি জীবন ভালো লাগছিল না এই তিন ক্রিকেটারের। আর তাই বেরিয়ে পড়েন ইংল্যান্ডের রাস্তায়। এরপর তিনজনের এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরালে হয়ে যায়।

আর সেজন্যই শাস্তি হিসেবে আগামী এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে এবং ছয় মাস ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারবেন না এ তিন লঙ্কান তারকা। যার মানে দাঁড়ায় চলতি বছর আর কোনো ক্রিকেটই খেলতে পারবেন না তারা। এর সঙ্গে আরও দুই বছর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কড়া নজরদারিতে রাখা হবে তাদের।

সুপ্রিম কোর্টের জজ নিমল দিশানায়কের তত্ত্বাবধানে করা পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে গুনাথিলাকা ও মেন্ডিসকে ২ বছর এবং ডিকভেলাকে ১৮ মাসের জন্য নিষিদ্ধের সুপারিশ করা হয়েছিল। তবে অতটা কঠিন হয়নি লঙ্কান বোর্ড।

সে কমিটির সুপারিশের ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেটের সেক্রেটারি মোহন ডি সিলভা ক্রিকইনফোকে বলেছিলেন, ‘এ কমিটির প্রধান সুপ্রিম কোর্টের একজন সাবেক বিচারপতি। এ কমিটি খুবই দক্ষ। ফলে তাদের সুপারিশ গুরুত্বের সঙ্গে নিচ্ছি।’

(ঢাকাটাইমস/৩১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :