ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ, চিকিৎসক গ্রেপ্তার

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২১, ২০:১৫

বরগুনা সদর উপজেলায় ভুল চিকিৎসায় নয় মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এরপর অভিযুক্ত চিকিৎসক মাসুম বিল্লাহকে আটক করেছে পুলিশ।

শুক্রবার সকালে দুপুরের পর ওই চিকিৎসককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার রাতে টাউন হল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

শিশুটির পরিবার সূত্রে জানা যায়, বরগুনা সদর উপজেলার ৪ নম্বর ইউনিয়নের চালিতাতলী গ্রামের সাইদুল ইসলামের ছেলে ইয়ামিন (৯ মাস) জ্বর ও সর্দি-কাশিজনিত অসুস্থ হওয়ায় তাকে চিকিৎসার জন্য সাইদুলের স্ত্রী ও মা মিলে বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারে শিশু চিকিৎসক মাসুম বিল্লাহর কাছে নিয়ে যান।

চিকিৎসক মাসুম তখন শিশুটিকে দেখে জরুরি ভিত্তিতে বিভিন্ন পরীক্ষা করানোর জন্য বলেন। পরে চিকিৎসক মাসুম টেস্টের রিপোর্ট দেখে বলেন, শিশু ইয়ামিনের হার্টে সমস্যা আছে। চিকিৎসক শিশুটিকে এক দিন পর পর নিজের চেম্বারে এসে চারটি ইঞ্জেকশন করানোর কথা বলেন।

গত রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে নিজ হাতে একটি ইনজেকশন দেন মাসুম এবং শিশুর অভিভাবকদের বলেন বাসায় নিয়ে ব্যবস্থাপত্র অনুযায়ী নিয়মিত ওষুধ সেবন করতে।

ইনজেকশন দেওয়ার পর থেকেই শিশুটির শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। তারপর রাত সাড়ে ৮টার দিকে ওই চিকিৎসকের পরামর্শ মতো ওষুধ সেবনের পর পরই খিচুনি দিয়ে শিশুটি মারা যায়।

শিশুটির বাবা সাইদুল ইসলাম বলেন, আমার ছেলের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক মাসুম বিল্লাহর কাছে নিয়ে যাই। রবিবার বিকালে চিকিৎসক আমার ছেলেকে একটি ইনজেকশন দেন এবং বলেন বাসায় নিয়ে গিয়ে প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ খাওয়াতে। তার কথা মতো তার লেখা ওষুধ ইয়ামিনকে খাওয়ানোর সঙ্গে সঙ্গেই ইয়ামিনের পেট ফুলে ওঠে। ইয়ামিন নিস্তেজ হয়ে পরে। কিছুক্ষণ পর আমার নয় মাস বয়সী সন্তান খিচুনি দিয়ে মারা যায়।

সাইদুল বলেন, আমি বিষয়টি আমার আত্মীয়-স্বজনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে জানিয়ে আমার সন্তানের লাশ দাফন করি। আমার শিশু সন্তান মাসুম বিল্লাহর অপচিকিৎসায় মারা গেছে। আমি এবং আমার পরিবার ওই ঘাতক চিকিৎসকের বিচার চাই।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান বলেন, ভুল চিকিৎসায় নয় মাসের শিশু ইয়ামিনের মৃত্যুর অভিযোগে বৃহস্পতিবার রাতে মাসুম বিল্লাহ নামে এক গ্রাম্য চিকিৎসককে টাউন হল এলাকা থেকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। দুপুরের পর ওই চিকিসককে আদালতের মাধ্যম জেল হাজতে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :