ক্যারিবীয়দের হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু লঙ্কানদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ১৫:৩২

গলেতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের চতুর্থ দিনে জয় থেকে কিছুটা পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। আর পঞ্চম দিনে বাকি কাজটা করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নিলো বড় জয়। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে খেলতে নামা এই ম্যাচে ১৮৭ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার দেয়া ৩৪৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই লঙ্কান স্পিনার রামেশ মেন্ডিজ এবং লাসিথ এম্বুলদেনিয়ার বোলিং তোপে চতুর্থ দিনের শেষে বিকেলেই ৬ উইকেট হারায় সফরকারীরা। এরপর ৪৮ রান তুললে শুরু হয় বৃষ্টি। তাতেই দিনশেষ বলে ঘোষণা করা হয়।

পঞ্চম দিনের খেলায় আবারও ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান এনক্রমাহ বোনার এবং জশুয়া ডি সিলভা। সপ্তম উইকেট জুটিতে দুজন মিলে দুলেন ১০০ রান। দুজনই অর্ধশতকের দেখা পান। কিন্তু হার ঠেকাতে এতটুকু যথেষ্ট ছিল না।

ব্যক্তিগত ৫৪ রানে জশুয়া ডি সিলভা সাজঘরে ফিরলে রাখেম কর্নওয়াল কিছুক্ষণ বোনারের সঙ্গ দেন। এরপর ফেরেন ব্যক্তিগত ১৩ রানে। এরপর জোমেল ওয়ারিকেন আউট হয়েছেন মাত্র ১ রানেই। এদিকে শেষ পর্যন্ত খেলে যান এনক্রমাহ বোনার। ব্যাট হাতে খেলেন অপ্রতিরোধ্য ৬৮ রানের ইনিংস। ২২০ বলে খেলা এই ইনিংসটি সাতটি চারে সাজানো।

শ্রীলঙ্কা পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন লাসিথ এম্বুলদেনিয়া। চারটি উইকেট নিয়েছেন রামেস মেন্ডিস। এছাড়া একটি উইকেট পেয়েছেন প্রবীণ জয়াবিক্রমা।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের সেঞ্চুরির সুবাদে ৩৮৬ রান তুলে স্বাগতিকরা। জবাবে খেলতে নেমে মাত্র ২৩০ রানে থেমেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৯১ রানে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা।

আর দুই ইনিংসে একটি সেঞ্চুরি এবং একটি অর্ধশতকের সুবাদে ২৩০ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন করুনারত্নে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :