সাংবাদিকের ছেলের ‍মুক্তি চায় ইউডিজেএফবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ২১:৫৫

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিবেদক মো. তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবিব নাহিদকে অজ্ঞাত মামলায় গ্রেপ্তারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ইউডিজেএফবি।

শনিবার সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

সাংবাদিক নেতারা বলেন, ২০২০ সালের ১৫ জুন মাদারীপুরে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নাহিদকে গ্রেপ্তার দেখানো রহস্যজনক। কেননা তার বাবা সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন ইউডিজেএফবিকে জানিয়েছেন, পেশাগত কারণে তাকে এবং তার পরিবারকে হেনস্তা করতে ছেলেকে গ্রেপ্তার করানো হয়েছে। মামলাটি মাদারীপুরের যেখানে তার ছেলে কখনো যাননি। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজি (বিইউবিটি) থেকে সদ্য স্নাতক শেষ করেছেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধা। গত ২৯ নভেম্বর ২০২১ ঢাকার আদাবরের বাসার সামনে থেকে তিনি নিখোঁজ হন। ওইদিন আহসান হাবিব নাহিদের পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর ২৪১৪। আর গত ৩০ নভেম্বর তার পরিবার জানতে পারেন র‌্যাব-৮ তাকে গ্রেপ্তার করে মাদারীপুর কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ইউডিজেএফবি সুষ্ঠু তদন্ত এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির দাবি জানায়। অন্যথায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন ইউডিজেএফবির নেতারা।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :