এবার ৪০ সাংগঠনিক জেলায় সমাবেশের ডাক বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২২, ২০:২২
ফাইল ছবি

বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১১ দিনের এই ধারাবাহিক কর্মসূচিতে ৪০টি সাংগঠনিক জেলায় সমাবেশ করবে দলটি।

বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টারা এসব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সিনিয়র যুগ্ম মহাসচিব ও যুগ্ম মহাসচিবদের মধ্য থেকে একজনকে সমাবেশ সফল করতে জেলার টিম প্রধান করা হয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী জানান, মহানগর সংশ্লিষ্ট জেলাগুলোকে মহানগরের বাইরে সমাবেশের স্থান নির্ধারণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদক টিমের সদস্য হিসেবে সমাবেশের সমন্বয় করবেন বলেও জানান তিনি।

সিনিয়র যুগ্ম মহাসচিব জানান, সংশ্লিষ্ট জেলার জাতীয় নির্বাহী কমিটির নেতারা সমাবেশকে সফল করতে জেলা নেতাদের সার্বিক সহযোগিতা করবেন। প্রতিটি টিমে যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল ও ছাত্রদলের শীর্ষ নেতৃত্বের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত থাকবেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর ৩২ জেলায় কর্মসূচি ঘোষণা করা হয়। অনুমতি না পাওয়া, ১৪৪ ধারা জারি থাকা, হাইকমান্ডের দৃষ্টিতে কর্মসূচি সন্তোষজনক না হওয়ায় পুনরায় পাঁচ জেলায় কর্মসূচি করার কথা বলা হয়। জেলাগুলো হচ্ছে- নওগাঁ, চাঁদপুর, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১২ জানুয়ারির সমাবেশে কর্মসূচিতে রাজশাহী জেলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কুমিল্লা উত্তর ও দক্ষিণে ড. খন্দকার মোশাররফ হোসেন, রংপুরে মির্জা আব্বাস, বরিশাল দক্ষিণে গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় নজরুল ইসলাম খান, চট্টগ্রাম দক্ষিণে আমির খসরু মাহমুদ চৌধুরী, সিলেটে ইকবাল হাসান মাহমুদ টুকু টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৫ জানুয়ারি নীলফামারীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফেনীতে ড. খন্দকার মোশাররফ হোসেন, নওগাঁয় গয়েশ্বর চন্দ্র রায়, কুষ্টিয়া নজরুল ইসলাম খান, বাহ্মণবাড়িয়ায় আমির খসরু মাহমুদ চৌধুরী, বরগুনায় মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শেরপুরে শামছুজ্জামান দুদু ও বাগেরহাটে রুহুল কবির রিজভী টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৭ জানুয়ারি রাঙ্গামাটিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নেত্রকোনায় নজরুল ইসলাম খান, চাঁপাইনবাবগঞ্জে ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজবাড়ীতে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, নড়াইলে নিতাই রায় চৌধুরী, পিরোজপুরে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চুয়াডাঙ্গায় শামছুজ্জামান দুদু ও কুড়িগ্রামে রুহুল কবির রিজভী টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৯ জানুয়ারি ময়মনসিংহ উত্তরে ইকবাল হাসান মাহমুদ টুকু, ঝালকাঠিতে ব্যারিস্টার শাহজাহান ওমর, মাগুরায় অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, মাদারীপুরে মীর মোহাম্মাদ নাসির উদ্দিন, বান্দরবানে মো. শাহজাহান, মৌলভীবাজারে আব্দুল আউয়াল মিন্টু ও পঞ্চগড়ে আমান উল্লাহ আমান টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

২২ জানুয়ারি নারায়ণগঞ্জে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁদপুর ড. খন্দকার মোশাররফ হোসেন, সাতক্ষীরায় মির্জা আব্বাস, ময়মনসিংহ দক্ষিণে গয়েশ্বর চন্দ্র রায়, নাটোরে নজরুল ইসলাম খান, বরিশাল উত্তরে বেগম সেলিমা রহমান, চট্টগ্রাম উত্তরে আব্দুল্লাহ আল নোমান, সৈয়দপুরে শওকত মাহমুদ ও শরীয়তপুরে আমান উল্লাহ আমান টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগের যৌথসভা শুক্রবার

উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

প্রাণহানি ছাড়া নির্বাচন, সন্তোষজনক: কাদের

উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করেছে: মেজর হাফিজ

নামে বিরোধী দল, থাকেন সরকারি দলের ভেতরে: চুন্নুকে ব্যারিস্টার সুমন

ফাইভ পার্সেন্ট ডামি সরকার সব অর্থনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে: এবি পার্টি

প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী দাবি করা ব্যক্তিরা নির্লজ্জ: নজরুল ইসলাম 

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

ডামি সরকারের আত্মা বিক্রির জন্য সীমান্তে দেশের জনগণের প্রাণ যাচ্ছে: রিজভী

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :