জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২২, ১৬:৪০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিনের মন্তব্যের প্রতিবাদে জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এর আগে মানববন্ধনে উপাচার্যের বক্তব্যের প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১২টায় শহীদ মিনারের সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহীদ মিনার চত্বরে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়।

মানববন্ধনে ৪৫ ব্যাচের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে শিক্ষার্থীদের উপর পুলিশ লেলিয়ে দিয়েছেন। এই আন্দোলন যখন চলমান তখন ভিসি ফরিদ উদ্দিন জাবির মেয়েদের নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন। আমরা আল্টিমেটাম দিচ্ছি জাবির পক্ষ থেকে প্রশাসনিকভাবে এই বক্তব্যের প্রতিবাদ জানানো হোক।’

মানববন্ধনে অংশ নেওয়া সামিয়া হাসান নামে এক শিক্ষার্থী বলেন ‘যেকোন বিশ্ববিদ্যালয়ে এমন ভিসি থাকার থেকে না থাকা ভাল। একটা দেশ যখন এগিয়ে যাচ্ছে এরকম নিকৃষ্ট মানসিকতার লোকের জন্য মেয়েরা নিরাপদ না। জাবিতে মেয়েরা এতটাই নিরাপদ যে মেয়েরা সকল সময়েই নির্বিঘ্নে ঘুরতে পারে এটা সারাদেশেই হওয়া উচিত।’

এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক ছাত্র সংগঠন।

উল্লেখ্য, মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ফোনালাপে উপাচার্য ফরিদ উদ্দিন জাবির নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিকর মন্তব্যের প্রেক্ষিতে সকল মহলেই সমালোচনার ঝড় উঠে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :