অস্ট্রেলিয়ান ওপেনের সেরা ষোলোতে নাদাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১৭:১২

বিশ্বরেকর্ড গড়ার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেলেন স্প্যানিশ তারকা টেনিসার রাফায়েল নাদাল। বছরের প্রথম মেজর টেনিস টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচে কারান খাচানোভকে হারিয়ে সেরা ষোলোতে জায়গা করে নিয়েছেন ২০বারের গ্রান্ড স্লাম জয়ী সময়ের সেরা এই টেনিসার।

সেরা ষোলোতে উঠার লড়াইয়ে মেলবোর্নে শুক্রবার খাচানোভকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-১ গেমে হারান এই স্প্যানিশ তারকা। চলতি আসরে এই প্রথম তিনি কোনো সেট হারলেন। কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ছয় নম্বরে থাকা নাদাল রাশিয়ার আসলান কারাতসেভ অথবা ফ্রান্সের আদ্রিওঁ মানারিনোর মুখোমুখি হবেন।

অস্ট্রেলিয়ান ওপেনের পাঁচবারের ফাইনালিস্ট নাদাল আসরের একমাত্র শিরোপাটি জেতেন ২০০৯ সালে। এবার মেলবোর্ন জয় করতে পারলে রজার ফেদেরার ও নোভাক জকোভিচকে টপকে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক হবেন তিনি। এই তিন তারকায় যথাক্রমে সর্বোচ্চ ২০বার করে গ্রান্ড স্ল্যাম জিতেছেন।

অস্ট্রেলিয়ান ওপেনে এবারের আসরের পুরুষ এককে একমাত্র চ্যাম্পিয়ন হিসেবে খেলছেন নাদাল। অস্ট্রেলিয়া সরকার ভিসা বাতিল করায় মেলবোর্ন থেকে ফিরতে হয়েছে জোকোভিচকে। চোটের কারণে নেই ফেদেরার।

নাদাল ছাড়াও অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন তৃতীয় বাছাই জার্মানির আলেক্সান্দার জাভেরভ ও সপ্তম বাছাই ইতালির মাত্তেও বেরাত্তিনি।

এদিকে সিঙ্গলসে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছেন গত বারের বিজয়ী নেয়োমি ওসাকা। শুক্রবার আমেরিকান আমান্ডা অ্যানিসিমোভার কাছে হারেন তিনি। ওসাকা হেরেছেন ৪-৬, ৬-৩, ৬-৭ গেমে। প্রথম সেট জিতে নিলেও পরের দু’টি সেটে সেই লড়াই দেখা যায়নি ওসাকার খেলায়। ফলে বিশ্বের শীর্ষ স্থানাধিকারী খেলোয়াড় অ্যাশলে বার্টির মুখোমুখি হওয়া হচ্ছে না ওসাকার। তাঁর বদলে বার্টির মুখোমুখি হবেন আমান্ডাই।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :