রূপগঞ্জে পুলিশি বাধায় বিএনপির সভা পণ্ড

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ২০:৫৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির পরিচিতি সভা পুলিশ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এতে নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে, পুলিশ বলছে- বিএনপির স্বাভাবিক প্রোগ্রাম পুলিশ বন্ধ করবে কেন? তারা নিজেরাই বন্ধ করে দিয়ে পুলিশের উপড় দোষ চাপাচ্ছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা এলাকায় পুলিশ বাধা দিলে উপজেলা বিএনপি আয়োজিত পরিচিতি সভা পণ্ড হয়ে যায়।

রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নাসির উদ্দিন ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ স্বাক্ষরিত রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। ওই কমিটির পরিচিতি সভা হিসেবে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে জিন্দা এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে উপজেলা বিএনপির সদস্য সচিব মুহাম্মদ বাছির উদ্দিন বাচ্চুর সঞ্চালনায় সভাপতিত্ব করার কথা ছিল আহবায়ক মাহাফুজুর রহমান হুমায়ুনের। এছাড়া কমিটির অন্যান্য মধ্যে উপস্থিত থাকার ছিল- যুগ্ম আহবায়ক শরীফ আহাম্মেদ টুটুল, আশরাফুল হক রিপন, আনোয়ার সাদাত সায়েম, গোলজার হোসেন, মাহাবুবুর রহমান, আব্বাস উদ্দিন ভুইয়া, সদস্য সচিব বাকির হোসেন, সানাউল্লাহ, রমিজ উদ্দিন, রজব আলী ফকিরসহ কমিটির সকলের। এছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরও উপস্থিত থাকার কথা ছিল। বুধবার রাতেই সভাস্থলে এবং নেতাকর্মীদের বাড়িতে গিয়ে সভা না করার জন্য থানা পুলিশ শাসিয়ে আসে। বৃহস্পতিবার সকালে ফের একদল থানা পুলিশ সভাস্থল গিয়ে প্রকাশ্যে বাধা দিয়ে আসে। ফলে রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি সভাটি পণ্ড হয়ে যায়।

অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন অভিযোগ করে বলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির শান্তিপূর্ণ পরিচিতি সভাটি পুলিশ বন্ধ করে দিয়ে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় উপজেলা বিএনপির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

এ বিষয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে সভা করলে পুলিশ বন্ধ করবে কেন? এছাড়া এ সভার ব্যপারে আমাদের জানা নেই। আমার মনে হয়, তারা তাদের প্রোগ্রামটি নিজেরাই বন্ধ রেখে পুলিশের উপড় দোষ চাপাচ্ছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দুর্নীতি মামলায় বিএনপির সাবেক এমপি জ্যোতির ৭ বছর কারাদণ্ড

ফরিদপুরে ইউপি চেয়ারম্যানপুত্রকে হত্যার নেপথ্য তদন্ত করতে হবে: কাজী জাফরুল্লাহ

মূল্য তালিকা না থাকায় নওগাঁয় চাল ব্যবসায়ীকে জরিমানা

লক্ষ্মীপুরে ইটভাটার মালিকের নির্যাতনে শ্রমিকের মৃত্যু, আটক ২

টেকনাফে ভুট্টো হত্যা মামলায় আটক ৩

কুসিক নির্বাচনে অংশ নিতে স্বেচ্ছাসেবক দল থেকে নিজাম কায়সারের পদত্যাগ

ইভটিজিংয়ে বাধায় শিক্ষককে মারধর: শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ

চট্টগ্রামে করোনাযোদ্ধা জাবেদ আবছার চৌধুরীকে সম্মাননা

সীতাকুণ্ডে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু

গাইবান্ধায় পিকআপ চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :