আইপিএলের চূড়ান্ত নিলামে পাঁচ বাংলাদেশি, ছিটকে পড়লেন মুশফিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৩

প্রকাশিত হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) নিলামের চূড়ান্ত তালিকা। সেখানে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের সঙ্গে জায়গা করে নিয়েছেন মোট পাঁচজন ক্রিকেটার। প্রাথমিক তালিকায় বাংলাদেশি উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নাম থাকলেও তিনি ছিটকে পড়েছেন।

ক্রমেই ঘনিয়ে আসছে দিনক্ষণ। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ও জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগের সময়সূচি একপ্রকার নিশ্চিত। তাই আইপিএলের আসন্ন আসরকে সামনে রেখে খুব শিগগির নিলামের আয়োজন করা হবে। সেই লক্ষ্যে চূড়ান্ত করা হয়েছে তালিকা।

সেই তালিকায় নাম এসেছে পাঁচজন বাংলাদেশি ক্রিকেটারের। বরাবরের মতোই সেখানে রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের নাম। তাদের সঙ্গে এবার জায়গা হয়েছে টাইগার ড্যাশিং ওপেনার লিটন কুমার দাস এবং দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের।

বাংলাদেশিদের মাঝে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান রয়েছেন সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির ক্যাটাগরিতে। অন্য তিনজনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

এদিকে প্রাথমিক তালিকায় থাকা মুশফিককে চূড়ান্ত তালিকায় রাখেনি আইপিএল কর্তৃপক্ষ। শুধু মুশিই নয়, এবারের আসরের মেগা নিলামে নেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, জো রুট এবং জোফরা আর্চাররা। এই তালিকায় নেই অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কও।

বাংলাদেশের ৫ ক্রিকেটার ছাড়াও নিলামে উঠবে আফগানিস্তানের ১৭, অস্ট্রেলিয়ার ৪৭, ইংল্যান্ডের ২৪, আয়ারল্যান্ডের ৫, নিউজিল্যান্ডের ২৪, দক্ষিণ আফ্রিকার ৩৩, শ্রীলঙ্কার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, জিম্বাবুয়ের ১, নামিবিয়ার ৩, নেপালের ১, স্কটল্যান্ডের ২ ও যুক্তরাষ্ট্রের ১ ক্রিকেটারের নাম।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :