ফের আইসিইউতে লতা মঙ্গেশকর, জানুন তার অবস্থা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:০১

উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠ শিল্পী লতা মঙ্গেশকরকে তিন দিন আগেই আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হয়েছিল। তার শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছিল। কিন্তু শনিবার ফের বিগড়ে যায় শিল্পীর শারীরিক পরিস্থিতি। ফলে আবারও তাকে আইসিউতে নেওয়া হয়েছে। শনিবার থেকে সেখানেই চিকিৎসা চলছে সুর সম্রাজ্ঞীর।

গত জানুয়ারি মাসের শুরু থেকেই মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিত্সাধীন লতা মঙ্গেশকর। শারীরিক অবস্থা ফের খারাপ হওয়ায় শনিবার তাকে দেখতে হাসপাতালে ছুটে যান তার ছোট বোন আরেক কিংবদন্তি কণ্ঠশিল্পী আশা ভোঁসলে। লতাকে দেখে ফিরে যাওয়ার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দিদির শারীরিক পরিস্থিতি নিয়ে আপটেডও দেন তিনি।

আশা ভোঁসলে জানান, ‘চিকিত্সকরা জানিয়েছেন দিদির পরিস্থিতি এখন স্থিতিশীল’। এর আগে চিকিত্সক প্রতীত সামদানি সাংবাদিকদের জানান, ‘লতা মঙ্গেশকরকে এই মুহূর্তে অ্যাগ্রেসিভ থেরাপি দেওয়া হচ্ছে এবং সেই চিকিত্সায় উনি সাড়া দিচ্ছেন’।

করোনা ও নিউমোনিয়া আক্রান্ত হয়ে গত ৮ জানুয়ারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। তবে এখন তিনি করোনামুক্ত। কিন্তু শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় ফের তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। এক মাস দিন ধরে টানা হাসপাতালে চিকিত্সাধীন লতা মঙ্গেশকর। ৯২ বছর বয়সী এই গায়িকার স্বাস্থ্যের দিকে কড়া নজর চিকিৎসকদের।

লতা মঙ্গেশকরের জন্য প্রার্থনা শুরু হয়েছে সারা ভারতজুড়ে। তাকে দেখতে শনিবার রাতে হাসপাতালে ছুটে যান নাতনি শ্রদ্ধা কাপুরও। বয়সজনিত কারণেই চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা সত্ত্বেও সেরে উঠতে সময় লাগছে গায়িকার। এমনটাই জানিয়েছে হাসপাতাল সূত্রে।

১৯২৯ সালে ইন্দোরে জন্মগ্রহণ করেছিলেন লতা। সংগীত জগতের অবিসংবাদী সম্রাজ্ঞী হওয়ার আগে শিশু অভিনেতা হিসেবে ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন এই প্রবাদপ্রতিম শিল্পী। ১৯৪২ সালে একটি মারাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। লতার সুরেলা কণ্ঠের জাদুতে বুঁদ প্রজন্মের পর প্রজন্ম।

৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ৩০ হাজারেরও বেশি গান রেকর্ড করেছেন লতা মঙ্গেশকর। ২০০১ সালে তাকে ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান ভারত রত্নে ভূষিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন সময়ে পেয়েছেন নামিদামি অসংখ্য পুরস্কার।

ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :