বইমেলায় উদ্দীপনের ফ্রি স্বাস্থ্যসেবা

মুজাহিদুল ইসলাম নাঈম, বইমেলা থেকে
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২২, ১৭:২৯

অমর একুশে বইমেলা ২০২২-এ 'সুস্থ দেহ সুন্দর মন, উদ্যোক্তা উন্নয়নে উদ্দীপন' এই স্লোগানকে সামনে রেখে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে উদ্দীপন-প্রোব নামে একটি বেসরকারি সংস্থা।

বাংলা একাডেমি প্রাঙ্গণের ৬৩৯ নং স্টলে শুক্রবার মেলার ১৮ দিনেও সংস্থাটিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে দেখা গেছে। মেলা শুরু থেকে এ পর্যন্ত প্রায় দেড় হাজার বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে এই সেবা দেয়া হয়েছে বলে ঢাকাটাইমসকে জানান উদ্দীপনের পাবলিক রিলেশন অ্যান্ড মিডিয়া অফিসার প্রশান্ত দাস কথা।

বিনামূল্যে স্বাস্থ্যসেবার মধ্যে রয়েছে- ডায়াবেটিকস, হিমোগ্লোবিন, রক্তচাপ, ওজন, তাপমাত্রাসহ প্রাথমিক সেবা।

বিনামূল্যে সেবার পাশাপাশি রয়েছে 'হেলথ কার্ড সিস্টেম'। যেখানে ১২০০ টাকা ও এক হাজার ৯৫০ টাকায় এক বছরের জন্য হেলথকার্ড নিলে এক বছর ফ্রি টেলিমেডিসিনসহ বিভিন্ন প্রকার প্যাথলজিক্যাল সেবা ফ্রি পাওয়া যাবে। এর সঙ্গে আরও রয়েছে প্রত্যেকটি প্যাথলজিক্যাল টেস্ট ও ৫০ থেকে ৬০ পার্সেন্ট পর্যন্ত ডিসকাউন্ট।

বাংলাদেশে উদ্যোক্তা উন্নয়নে উদ্দীপনের ৭৬৬টি শাখা রয়েছে। দেশের তৃণমূল পর্যায়ে সাধারণ খেঁটেখাওয়া মানুষ থেকে শুরু করে উদ্যোক্তা মানুষের উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে এই সংস্থাটি। বিভিন্নভাবে সাধারণ মানুষের উন্নয়নমূলক কাজের পাশাপাশি সামাজিক ও আর্থসামাজিক উন্নয়নেও কাজ করছে এই সংস্থা।

এ বিষয়ে উদ্দীপনের পাবলিক রিলেশন অফিসার প্রশান্ত দাস কথা বলেন, আমাদের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার ও সিইও বিদ্যুৎ কুমার বসুর সুনির্দিষ্ট নির্দেশনায় আমরা সারাদেশে ফ্রি মেডিকেল ক্যাম্প ইন হেলথ সামাজিক ও আর্থসামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছি এবং তাদের সুদূরপ্রসারী চিন্তাভাবনায় আমরা ভবিষ্যতে আরও বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করব।

উদ্দীপনের কমিউনিকেশন রিসার্চ অ্যান্ড পাবলিকেশন প্রধান শ্যামা সরকার বলেন, আমরা শুধু এই মেলায় নয়, ভবিষ্যতে আরও যে কোন মেলায় এই সেবা দেয়ার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করবে।

(ঢাকাটাইমস/৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :