মেলায় এসেছে জাবেদ আমিনের কাব্যগ্রন্থ ‘ছোট্ট পরিচয় হে’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২২, ১৮:৪৬

এবারের একুশে গ্রন্থমেলায় এসেছে কবি ও কথাসাহিত্যিক জাবেদ আমিনের চতুর্থ কাব্যগ্রন্থ ‘ছোট্ট পরিচয় হে’। এটি তার অষ্টম প্রকাশনা।

কথাসাহিত্যে তার সাবলীল পদচারণায় পাঠক আপ্লূত হয়েছেন প্রতিটি প্রকাশনায়- ২টি উপন্যাস, গল্প এবং অনুবাদ সংকলনে রেখেছেন স্বীয় প্রতিভার স্বাক্ষর। এবারে ফিরে এলেন আবারো তার সবচেয়ে মৌলিক আনন্দের জায়গা কাব্যরচনায়।

এবারের একুশে পদযাত্রা এই সংযোজনে রয়েছে চমৎকার কিছু কবিতা যেখানে শব্দ আর ছন্দের তুলি দিয়ে এঁকে গেছেন অনবদ্য সব চিত্রকল্প। নস্টালজিয়া, প্রকৃতিপ্রেম, নাগরিক প্রেম, সুপ্ত সন্ন্যাস ছেয়ে আছে তার প্রতিটি কবিতায় যা পাঠকের মন ছুঁয়ে যাবে প্রতিবারের মতোই।

লেখকের প্রকাশিত অন্যান্য গ্রন্থগুলোর মধ্যে রয়েছে- এসেছিলে রংধনু হাতে (কাব্যগ্রন্থ)-২০১২ বইমেলা, শিল্পতরু প্রকাশনী; এই জল জ্যোৎস্নায় (কাব্যগ্রন্থ)-২০১৩ বইমেলা, অনন্যা প্রকাশনী; এই ভ্রান্ত মৌনতায় (উপন্যাস)-২০১৪ বইমেলা, অনন্যা প্রকাশনী; কার্নিশে শিহরন (উপন্যাস)-২০১৫ বইমেলা, অনন্যা প্রকাশনী; ধূসর ক্যানভাসে (গল্প সংকলন)-২০১৬ বইমেলা, অনন্যা প্রকাশনী; দূর-কুয়াশায় (কাব্যগ্রন্থ)-২০১৭ বইমেলা, অনন্যা প্রকাশনী; নিষিদ্ধ বই-২০২০ বইমেলা, গল্পকার প্রকাশনী।

(ঢাকাটাইমস/৮মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

ভাষা ও সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভাষা ও সাহিত্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :