দেশে ফিরে মানুষকে আলোর পথ দেখিয়েছেন শেখ হাসিনা: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৮:৩২

১৯৮১ সালে দেশে ফিরে শেখ হাসিনা মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। তিনি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আলোকবর্তিকা। শেখ হাসিনা মৃত্যুর ভয়কে জয় করেই বাংলাদেশ ফিরে এসেছিলেন বাংলাদেশের মানুষের জন্য।

বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় একথা বলেন নাছিম।

আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করা হয়। তখন শেখ হাসিনা বিদেশে থাকার কারণে বেচে যান। তারপরও অমানবিক পাষণ্ডরা তাকে দেশে আসতে নিষেধ করছিল, বাধরা দিয়েছিল, কিন্তু সব রক্তচক্ষু উপেক্ষা করে বাংলাদেশ ফিরে আসেন তিনি। সব বাধা অতিক্রম করে বাংলাদেশের মানুষের জন্য শেখ হাসিনা দেশে এসেছিলেন।

নাছিম বলেন, দেশের আসার পথটা মসৃণ ছিল না যেনেও জীবনের মায়া ত্যাগ করে বীরের বেশে বাংলাদেশে ফিরেছিলেন শেখ হাসিনা। সেদিন যদি তিনি দেশে ফিরে না আসতেন তাহলে দেশের এতো উন্নয়ন অগ্রগতি হতো না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ষড়যন্ত্রকারীরা বসে নাই। তারা এখনো শেখ হাসিনার বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা দেশকে ভালোবাসে না, তারা ক্ষমতাকে ভালোবাসে। যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, যারা বাংলাদেশকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল, তারাই বাংলাদেশের বিরুদ্ধে, শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারীরাদের মোকাবিলা করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান নাছিম।

বাহাউদ্দীন নাছিম বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে, সেই ঐক্যকে বিনষ্ট করার জন্য চক্রান্তকারীরা চেষ্টা করবে। এই বিষয় আপনাদের সর্তক থাকতে হবে। শুধু বিএনপি-জামায়াত নয়, ষড়যন্ত্রকারী যে দলেরই হোক তাদের বিরুদ্ধে মোকাবিলা করতে ঐক্য গড়ে তুলতে হবে। যারা দেশের বিরুদ্ধে রাজনীতি করে তারাই দেশের বিরুদ্ধে বিদেশে বসে ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে আরো সর্তক হতে হবে।

শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে নেতাকর্মীদের শপথ নেওয়ার আহ্বান জানিয়ে নাছিম বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। আজকের এই সভা থেকে নেতাকর্মীদের শপথ নিতে হবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাহ উল সাচ্চু, সহ-সভাপতি আব্দুল আলিম বেপারী, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল ইসলাম জুয়েল, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক একেএম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ এবং উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ থানা ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মানবাধিকার পরিস্থিতি নিয়ে জাতিসংঘ কর্মকর্তার সঙ্গে ৫০ মিনিট বৈঠক বিএনপির

‘খেলা হবে’ স্লোগান দিয়ে ওবায়দুল কাদের বললেন ‘নেতাকর্মী প্রস্তুত’

বিএনপি জঙ্গিদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল: হানিফ

সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের মিছিলে জনস্রোত

বঙ্গবন্ধু এমন একটি আদর্শ যাকে কোনোভাবেই হত‍্যা করা যাবে না: খালিদ

সরকার চালাচ্ছে স্বার্থান্বেষী অর্থপিপাসু বণিক সমাজ: ফখরুল

দেশে ‘শান্তি ফেরাতে’ খালেদা জিয়ার জামিন চান ডা. জাফরুল্লাহ

রাজধানীতে আ.লীগ নেতাকে পেটানোর অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

খুনি জিয়ার মরণোত্তর বিচার এখন সময়ের দাবি: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রশাসনেও আ.লীগের দুর্বৃত্তায়ন: নুর

এই বিভাগের সব খবর

শিরোনাম :