ঢাকা উদ্যানের ৩০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলো দুদক

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২২, ২০:৫৭

টাকার বিনিময়ে তিতাসের ধানমন্ডি অফিস থেকে নেওয়া ঢাকা উদ্যানের অবৈধ ৩০টি সংযোগ বিচ্ছিন্ন করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

মঙ্গলবার (২৪ মে) সকালে দুদকের সহকারী পরিচালক জেসমিন আক্তার ও মো. আবুল কালাম আজাদের সমন্বিত একটি টিম এই অভিযান পরিচালনা করে।

দুদকের অভিযান সংশ্লিষ্টরা জানান, অভিযোগে উল্লিখিত ঠিকানার বাসা এবং ঢাকা উদ্যানের তিন নম্বর সড়কের বি ব্লকের ৩০টি বাসার গ্যাস লাইনের সংযোগের রেকর্ডপত্র যাচাই করে দুদক। এসব বাসার গ্যাস সংযোগ নেওয়ার কোনো বৈধ রেকর্ডপত্র পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুদক টিম এবং তিতাস গ্যাসের চার সদস্যের একটি টিম যৌথভাবে ঘটনাস্থলে যায়। বাসায় পরিদর্শন করে দেখা যায় যে, বাসাটির তিন তলা ভবনের প্রতিটি ফ্লোরে তিনটি করে গ্যাসের লাইন রয়েছে। এর মধ্যে দুটি করে ডবল চুলার লাইন সক্রিয় রয়েছে। কিন্তু এসব সংযোগের কোনো বৈধতা নেই।

তিতাস গ্যাস লিমিটেডের প্রতিনিধিরা দুদক টিমের উপস্থিতিতে এসব বাসার গ্যাস লাইন সংযোগ বিচ্ছিন্ন করে এবং দুদক টিম তিতাস গ্যাসের কর্তৃপক্ষকে উক্ত অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারী গ্রাহকের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়।

এছাড়া ওই এলাকার তিতাসের দায়িত্বরত ম্যানেজার এবং সুপারভাইজারসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীদের তথ্য সংগ্রহ করে দুদক। সেই সঙ্গে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার ক্ষেত্রে যেসব কর্মকর্তা/কর্মচারী জড়িত রয়েছে তাদের তথ্য সংগ্রহ করে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

(ঢাকাটাইমস/২৪মে/এসআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :