পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে কখন কী থাকছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ০৯:২০

আর মাত্র কিছুক্ষণ বাকি। এর পরই সকাল ১০টায় উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধন উপলক্ষে আজ শনিবার উৎসবে মেতেছে গোটা দেশ।

উদ্বোধনের পর বেলা ১২টায় মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ীতে জনসভার আয়োজন করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জনসভায় ভাষণ দেবেন।

কখন কী থাকছে..

পদ্মা সেতু উদ্বোধনে উপলক্ষে সকাল ৯টা ৩০ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে মাওয়া পয়েন্টে কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পর মাওয়া পয়েন্টে বেলা ১১টায় তিনি স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন।

বেলা ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি সেখানে মোনাজাতেও যোগ দেবেন।

এরপর বেলা ১১টা ২৩ মিনিটে মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করবেন। প্রধানমন্ত্রী বেলা ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানে মোনাজাতেও যোগ দেবেন তিনি।

এর পর প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্ত থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠাল বাড়িতে যাবেন। সেখানে তিনি আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। আওয়ামী লীগ এ জনসভায় ১০ লাখ লোক জমায়েত করার ঘোষণা দিয়েছেন। জনসভায় যোগদান শেষে জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ তে যাবেন। সেখান থেকে তিনি হেলিকপ্টারে ঢাকায় ফিরে আসবেন।

এদিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সকাল থেকেই মানুষের আনাগোনা শুরু হয়েছে। বিভিন্ন স্থান থেকে সেতুর দুই পারেই বিপুল মানুষের সমাগম হয়েছে। একদিকে পদ্মা সেতু নিয়ে আবেগ, অন্যদিকে দীর্ঘদিন পরে সশরীরে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান- এ দুয়ে মিলে পদ্মা সেতুর আশপাশের অঞ্চলসহ গোটা দক্ষিণাঞ্চলবাসী আনন্দে মাতোয়ারা। তাই এই জনসভায় যোগ দিতে শনিবার ভোর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছে মানুষ।

সরজমিনে দেখা গেছে, শনিবার ভোর থেকে দলে দলে জড়ো হচ্ছে মানুষ। ওই অঞ্চলসহ আশপাশের এলাকার সব বয়সি মানুষ জড়ো হচ্ছেন। অনেকে এসেছেন সপরিবারে।

মাদারীপুরের জেলা প্রশাসক বলেছেন, ‘সেতু উদ্‌বোধন উপলক্ষে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন।’

জনসভায় প্রায় ১০ লাখ মানুষ যোগ দেবেন বলে আশা করছেন তিনি।

(ঢাকাটাইমস/২৫জুন/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :