২৫ বছর পর ফের ক্যামেরার পেছনে জনি ডেপ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ১৫:১৮

হলিউডের বিখ্যাত অভিনেতা জনি ডেপ। অভিনয় জগতে রয়েছেন ৩৮ বছর ধরে। তার অভিনীত ব্যবসাসফল সিনেমার তালিকা বেশ দীর্ঘ। ঝুলিতে রয়েছে একাধিক অস্কার, গোল্ডেন গ্লোবসহ নামিদামি বহু পুরস্কার। অভিনয়ের পাশাপাশি পরিচালনায়ও হাত লাগিয়েছেন জনি ডেপ। তবে তা ২৫ বছর আগের কথা।

নতুন খবর হলো, দীর্ঘ ২৫ বছর পর ফের ক্যামেরার সামনে কাজ করতে চলেছেন জনি। হিন্দুস্থান টাইমস-এর খবর অন্তত এমনটাই বলছে। ভারতীয় এ সংবাদ মাধ্যমটির প্রতিবেদন আরও বলছে, ইতালীয় শিল্পী অ্যামেডিও মোডিগ্লিয়ানির জীবনীর ওপর একটি সিনেমা বানাবেন জনি। বায়োপিকটির নামও হবে ‘অ্যামেডিও মোডিগ্লিয়ানি’।

শুধু পরিচালনা নয়, প্রবীণ অভিনেতা আল পাচিনোর সঙ্গে সিনেমাটি প্রযোজনাও করবেন জনি ডেপ। আগামী বছর এটির কাজ শুরু হবে। তবে জনি ডেপ সেখানে অভিনয়ও করবেন না কি না, তা আপাতত নিশ্চিত নয়। অন্য কারা এই সিনেমায় থাকবেন, সেটাও এখনো নিশ্চিত করা হয়নি।

অ্যামেডিও মোডিগ্লিয়ানি ছিলেন একজন ইতালীয় চিত্রশিল্পী, যিনি মূলত মরণোত্তর খ্যাতি পেয়েছিলেন। যদিও জীবদ্দশায় তার চিত্রশিল্প ভালোভাবে গ্রহণ করা হয়নি বা সেগুলোর মূল্যায়ন হয়নি। এ কারণে অ্যামেডিও মোডিগ্লিয়ানি নিজেকে সমালোচনামূলক এবং বাণিজ্যিকভাবে ব্যর্থ বলে মনে করতেন।

জনি ডেপের সিনেমায় ডেনিস ম্যাকইনটায়ারের নাটকের ওপর ভিত্তি করে এবং জের্জি ও মেরি ক্রোমোলোস্কির লেখা থেকে বিখ্যাত এই চিত্রশিল্পীর জীবনের গল্পের পুনরুত্থান হবে। সিনেমাটি নিয়ে জনি বলেন, ‘মোডিগ্লিয়ানির জীবনের কাহিনি পর্দায় আনব। এতে আমি নিজেকে সম্মানিত মনে করছি। তার জীবনটা নিদারুণ কষ্টের ছিল। তবে শেষ পর্যন্ত তিনি বিজয়ী হন।’

অস্কারজয়ী অভিনেতা জনি ডেপ তার পুরো ক্যারিয়ারে মাত্র একটি সিনেমাই পরিচালনা করেছেন। সেটি ছিল ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ব্রেভ’। যেটিতে তিনি মার্লন ব্র্যান্ডোর পাশাপাশি অভিনয়ও করেছিলেন। এছাড়া ‘হুগো’র মতো বক্স অফিস কাঁপানো ১১টি সিনেমা প্রযোজনাও করেছেন এই তারকা।

(ঢাকা টাইমস/১৬ আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :