নিখোঁজ ডা. শাকিরকে গ্রেপ্তার দেখাল সিটিটিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৮ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:১০

রাজধানীর রামপুরার বাসা থেকে সিআইডি পুলিশ পরিচয়ে তুলে নেয়া ডা. শাকির বিন ওয়ালীকে অবশেষে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি। সংস্থাটি বলছে, শাকির নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

আজ বুধবার সিটিটিসির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান ঢাকা টাইমসকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

সম্প্রতি কুমিল্লার কলেজপড়ুয়া সাত শিক্ষার্থীর ‘হিজরতের’ পেছনে সদ্য এমবিবিএস পাস করা শাকির বিন ওয়ালীর সম্পৃক্ততা পাওয়া গেছে বলে জানায় সিটিটিসি। এ জন্যই তাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর রামপুরা থানায় বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেছে সংস্থাটি।

এজাহারের বরাত দিয়ে সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মগবাজার এলাকা থেকে গত রবিবার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আবরুর হক আবরারকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে চিকিৎসক শাকির বিন ওয়ালিদকে রাজধানীর রামপুরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, আবরারের মাধ্যমে শাকির কুমিল্লার নিখোঁজ ওই সাত কলেজছাত্রকে তাওহীদ ও জিহাদের প্রশিক্ষণ দিয়েছিলেন। তাদের দুজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ চলছে। কুমিল্লার নিখোঁজ সাত কলেজছাত্রের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

চিকিৎসক শাকিরের পরিবারের দাবি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা। তাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে ফাঁসানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৪সেপ্টম্বর/এএইচ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :