সাকিবের ঝড়ো ফিফটিতে কোয়ালিফায়ারে গায়ানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৬

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে(সিপিএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের উপস্থিতি যেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের জন্য আর্শিবাদ হয়ে দাঁড়িয়েছে। দলের যোগ দেওয়ার পর জিতেছে টানা চতুর্থ ম্যাচ। সোমবার সকালে অনুষ্ঠিত ম্যাচে সাকিবের ঝড়ো ফিফটিতে বারবাডোজ রয়্যালসকে ৫ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করল গায়ানা।

বারবাডোজের দেয়া মাত্র ১২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শূন্যরানেই আউট হন গায়ানার ওপেনার চন্দরপল হেমরাজ। ১১ বলে ১৬ রান করে আউট হন সাই হোপ। পরে তৃতীয় উইকেট জুটিতে রহমানুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে সাকিব ৭৯ রানের জুটি গড়লে জয়ের ভিত পেয়ে যায় দল। মাত্র ৩০ বলে ৫টি চার ও তিনটি ছয়ে ৫৩ রানে আউট হন সাকিব।

এরপর ২৫ বলে ২২ রানে গুরবাজ ও ৫ বলে ১০ রানে আউট হন দলনেতা শিমরন হ্যাটমায়ার। পরে কিমো পল ও রোমারিও শেফার্ড মিলে জয় নিশ্চিত করেন। ১২ বরে পল ও শূন্যরানে শেফার্ড অপরাজিত থাকেন।

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানের মাথায় তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে বারবাডোজ রয়্যালস। শূন্যরানে কাইল মেয়ার্স, ২ রানে রাখেম কর্নওয়াল ও ৫ রানে আউট হন হ্যারি টেক্টর। চাপ কাটিয়ে উঠতেই ব্যক্তিগত ২০ রানে রান আউট হন আজম খান।

বারবাডোজের পক্ষে সর্বোচ্চ ৪২ রানের ইনিংসটি খেলেন জেসন হোল্ডার। এছাড়া কেউই বলার মতো ইনিংস খেলতে পারেননি। ৬ রানে ডেভন থমাস, ১৫ রানে মুজিব উর রহমান ও ১০ রানে ওবেদ ম্যাককয় আউট হয়। আর শূন্যরানেই ফেরেন নাজিবুল্লাহ জাদরান ও জশুয়া বিশোপ। আর ১৩ রানে অপরাজিত থাকেন র‌্যামন সিমন্ডস।

ব্যাট হাতে ৫৩ ও বল হাতে একটি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন সাকিব আল হাসান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :