পাঁচ ঘণ্টা পর ঢাকার কয়েকটি এলাকায় ফিরল বিদ্যুৎ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ২১:৪৪ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৯:১৯

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিদ্যুৎহীন হয়ে পড়ার প্রায় পাঁচ ঘণ্টা পর রাজধানী ঢাকার অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকার গুলশান, বারিধারা, উত্তরা ও মিরপুরে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। পর্যায়ক্রমে রাত ৯টার দিকে ঢাকার মগবাজার, মাদারটেক, রামপুরা, গুলশান, উলন, বসুন্ধরা, ধানমন্ডি, আফতাবনগর, বনশ্রী, ধানমন্ডি (আংশিক), আদাবর, শেরে বাংলা নগর, তেজগাঁও, মিন্টু রোড, মতিঝিল, শ্যামপুর, পাগলা, পোস্তগোলা, সিদ্ধিরগঞ্জসহ বেশকিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পর্যায়ক্রমে সরবরাহ আরও বিভিন্ন এলাকায় বাড়ানো হচ্ছে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি—ডেসকো ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি—ডিপিডিসির কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, পুরান ঢাকা ও নারায়ণগঞ্জের কিছু এলাকা এবং ঢাকার উত্তরাংশে ধীরে ধীরে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিভ্রাট হলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ বিদ্যুৎহীন হয়ে পড়ে। জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে অনেকগুলো জেনারেশন প্লান্ট বন্ধ হয়ে গেছে। যেগুলি চালু করা সময় সাপেক্ষ। তাই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে কমপক্ষে ৭ ঘণ্টা সময় লাগতে পারে বলে সেসময় ঢাকা টাইমসকে জানায় পিজিসিবির একটি সূত্র।

ঢাকা টাইমসের বিভিন্ন জেলার প্রতিনিধিরা জানিয়েছেন, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর, জামালপুর দুপুর দুইটার পর থেকে বিদ্যুৎবিহীন।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/কেএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :