ডিসির আশ্বাসে সুনামগঞ্জে বাস ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ২০:০২

একদিন ভোগান্তির পর আবারও সুনামগঞ্জে বাসের চাকা সচল হয়েছে। সুনামগঞ্জে পরিবহন নেতাদের দাবি পূরণে জেলা প্রশাসকের আশ্বাসে ও জব্দ তিনটি বাস ছেড়ে দেয়ার সুনামগঞ্জে ডাকা অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট প্রত্যাহার করেছেন পরিবহন নেতারা।

শুক্রবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তারা এবং শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউর করিম এ তথ্য নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার সড়কের ওপর রাখা তিনটি বাস জব্দ করার প্রতিবাদে সন্ধ্যায় পরিবহন র্ধমঘটের ডাক দেয়া হয়।

এতে করে চরম দুর্ভোগের শিকার হয় জেলার বিভিন্ন উপজেলার নিম্ন অঞ্চল থেকে ঢাকাসহ বিভিন্ন জেলায় যাওয়া মানুষজন।

জানা যায়,বৃহস্পতিবার সন্ধ্যায় ওয়েজখালী এলাকার সড়কে রেখে যানবাহন চলাচলের ব্যাঘাত সৃষ্টি করায় মামুন, শ্যামলী ও সাকিল পরিবহনের তিনটি বাস পুলিশ লাইন্সে নিয়ে আটকে রাখে পুলিশ। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সুনামগঞ্জে দূরপাল্লার বাস চলাচলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন পরিবহন শ্রমিক নেতারা।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউর করিম জানান, আমরা বাস টার্মিনালের পুকুর ভরাট করে টার্মিনাল বড় করার দাবি জানিয়েছি ও বাস টার্মিনাল বড় না করা পর্যন্ত সড়কের উপর গাড়ি রাখতে পারব বলেও তারা আমাদের দাবি মেনে নেয়া হয়েছে। তাই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছি।

তিনি আরও বলেন, আমরা আরও জানিয়েছি বাস টার্মিনালে লোকাল বাসই রাখার জায়গা হয় না। এর মধ্যে দূরপাল্লার বাস রয়েছে ৮০টির বেশি। এই বাসগুলো টার্মিনালে রাখার কোনো ব্যবস্থা নেই, তাই আমাদের দুভোর্গ পোহাতে হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন,পরিবহন র্ধমঘট ডাকার কারণে শুক্রবার বিকালে নেতাদের সঙ্গে বসেছিলাম। তারা কিছু দাবি জানিয়েছে, সড়কের শৃঙ্খলা রক্ষা করতে আমরা সেগুলো বাস্তবায়ন করব।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :