জঙ্গি ছিনতাইয়ে আরও এক পুলিশ সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ১৭:৪৭

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় আরেকজন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার নাম মাহমুদ আলম। তিনি পুলিশ কনস্টেবল। ঘটনার দিন সিএমএম কোর্টের হাজতখানার ডিউটি বণ্টনের দায়িত্বে ছিলেন। গত মঙ্গলবার তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে বুধবার ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাবলিক প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার (ডিসি) জসিমউদ্দীন।

এ নিয়ে এই ঘটনায় এ পর্যন্ত আট পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হলো। এর মধ্যে জঙ্গি ছিনিয়ে নিতে বাধা দিতে গিয়ে আহত এক কনস্টেবলও রয়েছেন। আর গ্রেপ্তার করা হয় দুজনকে। তবে এখনও পালিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গত ২০ নভেম্বর ঢাকার সিএমএম কোর্টে কর্তব্যরত পুলিশ সদস্যদের মেরে এবং পিপার স্প্রে ছুড়ে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের সদস্য মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। তারা দুজনই প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যামামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত। সোহেল লেখক অভিজিৎ রায় হত্যামামলায়ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। সেই মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়। তবে পলাতক জঙ্গিদের হদিস এখনও পুলিশ বের করতে পারেনি।

এদিকে জঙ্গি ছিনতাইয়ের পরদিনই পাঁচ পুলিশ সদস্যকে বরখাস্তের কথা জানানো হয়েছিল। তারা হলেন- ঢাকার কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান, হাজতখানার ইনচার্জ এসআই নাহিদুর রহমান, আসামিদের আদালতে নেওয়ার দায়িত্বে থাকা পুলিশের এটিএসআই মহিউদ্দিন, কনস্টেবল শরিফুল হাসান ও কনস্টেবল আব্দুস সাত্তার। জঙ্গিদের হামলায় আহত কনস্টেবল নূরে আজাদ এবং কনস্টেবল জয়নালকে সাময়িক বরখাস্ত করা হয় ঘটনার কয়েকদিন পর। আর মঙ্গলবার বরখাস্ত করা হয় কনস্টেবল মাহমুদকে।

(ঢাকা টাইমস/৩০নভেম্বর/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :