আলফাডাঙ্গা পৌরসভায় ৪৯ ও তিন ইউপিতে ১৫০ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২০:০৭

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও ৩টি ইউনিয়নে ৩টি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৯৯ জন।

এরমধ্যে আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষদিন বিকাল ৪টা পর্যন্ত তিন ইউনিয়নের প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম ও আলফাডাঙ্গা পৌরসভার প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদের নিকট এসব মনোনয়নপত্র দাখিল করেন।

আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরমধ্যে মেয়র পদে প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাইফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী এ কে এম আহাদুল হাসান, মো. আলী আকসাদ, মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমান।

১নং বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৬ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল আলীম খান, স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল ওহাব মিয়া, মো. জাহাঙ্গীর আলম, আহসান উদ্দৌলা, মো. তোকাম্মেল হোসেন ও আবু মুসা।

২নং গোপালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৩০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইনামুল হাসান, স্বতন্ত্র প্রার্থী মো. সাইফুল খান ও রুপালী পারভীন।

৩নং আলফাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেন বুলবুল, স্বতন্ত্র প্রার্থী আশিকুর রহমান, মোহাম্মাদ মনিরুজ্জামান, মো. আব্দুর রাজ্জাক, রফিক মিয়া ও বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. ছোবান শেখ (ছুবাহান)।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ জানান, আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর। ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা হতে বিরতিহীনভাবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :