`মৌলিক চাহিদার সঙ্গে অতিরিক্ত দাবিগুলো পূরণ করেছে শেখ হাসিনার সরকার’

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৩, ১৯:১৬

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘বঙ্গবন্ধু চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন কিভাবে উন্নয়ন করতে হয়। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এই দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে মানুষের বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে এই সরকার। দেশের পিছিয়ে পড়া মানুষদের জন্য বিভিন্ন ভাতা চালু করেছে।’

জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে সোমবার সকালে জেলা সমাজসেবা কমপ্লেক্সে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘একটি রাষ্ট্র সৃষ্টি করার জন্য যা করার দরকার, সরকার তাই করে আসছে। মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও চিকিৎসা এই পাঁচটি মৌলিক চাহিদার সঙ্গে অতিরিক্ত দাবিগুলো পূরণ করেছে শেখ হাসিনার সরকার। এসব কর্মকান্ডের মধ্য দিয়ে আজকে দেশের মানুষকে স্থিতিশীল রাখা সম্ভব হয়েছে। ৯৬তে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গ্রামীন অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে।’

উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়, এ স্লোগান নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে এবার ঝালকাঠি পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস।

ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিক্ত পুলিশ সুপার মো. মইনুল হক, সমাজসেবা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় সহকারী পরিচালক স্বপন কুমার মুখার্জী ও জেলা সমাজসেবা কর্মকর্তা শাহপার পারভীন। পরে আমির হোসেন আমু পৌর সিটি পার্কের নব উদ্দ্যামে যাত্রার উদ্ধোধন করেন।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :