চট্টগ্রামকে হারিয়ে জয়ে ফিরল রংপুর

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:৫৩

মিরপুরে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৫ রানে হারিয়ে জয়ে ফিরল রংপুর রাইডার্স। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৯ রান তুলে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে ১২৪ রানে শেষ হয় চট্টগ্রামের ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথম ওভার শেষে দলীয় ১১ রানে তিনটি উইকেট হারায় দল। ৪ রান উসমান খান, শূন্যরানে তৌফিক খান ও ৬ রানে আউট হন খাজা নাফি।

চতুর্থ উইকেটে দারউইস রাসুলিকে সঙ্গে নিয়ে দুর্দান্ত জুটি গড়ে চাপ সামলে দলকে জয়ের স্বপ্ন দেখান দলনেতা শুভাগত হোম। এ সময় দুজন মিলে তুলেন ৬৬ রান। ১৭ বলে ২১ রান করেন রাসুলি। পরে হোমকে সঙ্গ দেন জিয়াউর রহমান। কিন্তু ১২ বলে ২৪ রানে জিয়া আউট হলে বেশিক্ষণ টিকতে পারেননি দলনেতাও। ৩১ বলে ৫২ রানে আউট হন তিনিও।

এরপর পড়তে থাকে একের পর এক উইকেট। ৬ রানে বিজয়কান্ত, শূন্যরানে মেহেদী হাসান রানা ও ১ রানে আউট হন তাইজুল ইসলাম। আর ৯ রানে অপরাজিতই থাকেন মৃত্যুঞ্জয় রয়। এদিকে রিটাইয়ার্ড হার্ট হওয়ায় ব্যাট করতেই নামেননি আফিফ হোসেন ধ্রুব।

ম্যাচের শুরুতে টস জিতে রংপুর রাইডার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলনেতা শুভাগত হোম। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। ১ রানে আউট হন ওপেনার শেখ মেহেদী হাসান। আর দ্বিতীয় উইকেটে খেলতে নেমে মাত্র ৬ রান করেন পারভেজ হোসেন ইমন। ২৯ বলে ৩৪ রানে ফেরেন নাঈম শেখ।

দ্রুত তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে রাইডার্সরা। চতুর্থ উইকেট জুটিতে আজমতউল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে সেই চাপ সামলে নেন শোয়েব মালিক। মাত্র ৫২ বলে দুজন মিলে গড়েন ১০৫ রানের জুটি। মাত্র ২৪ বলে ৪২ রানে ফেরেন ওমরজাই। পরের নেওয়াজ করে ৯ ও শামীম ৭ রান করেন।

এদিকে শেষ পর্যন্ত খেলে যান রংপুরের পাকিস্তানি ক্রিকেটার শোয়েব। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেবন ৭৫ রানে। মাত্র ৪৫ বলে খেলা তার এই ইনিসংটি পাঁচটি করে চার ও ছয়ে সাজানো। আর শূন্যরানে অপরাজিত থাকেন রাকিবুল হাসান।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :