ফের হাথুরুসিংহেই সাকিব-তামিমদের কোচ, দুই বছরের চুক্তি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩, ১৯:১৪ | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:৩০

হাথুরুসিংহে কোচ হচ্ছে আবার হচ্ছেন না- এমন গুঞ্জন কয়েকদিন ধরেই ক্রিকেটপাড়ায় শোনা যাচ্ছিলো। অবশেষে বেড়িয়ে এলো আসল খবর। শেষ পর্যন্ত সেই হাথুরুসিংহেই হচ্ছেন সাকিব-তামিমদের হেড কোচ। দুই বছরের জন্য বাংলাদেশ দলের সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) একটি সূত্র থেকে বিষয়টি জানা যায়।

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে রাসেল ডোমিঙ্গোর সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকেই হাথুরুসিংহের কোচ হয়ে আসার বিষয়টি বেশ জোরালোভাবেই শোনা যাচ্ছিলো। কিন্তু সুর পাল্টে যায় গত দুই দিনে। এই লঙ্কান কোচ নাকি অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে আসবেন- এমন গুঞ্জনও শোনা গেছে।

অবশেষে আজ(মঙ্গলবার) সকালে হাথুরুসিংহের নিউ সাউথ ওয়েলসের চাকরি ছাড়ার খবর প্রকাশের সবকিছুই খোলাসা হয়ে যায়। তবে অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। নিজেদের ওয়েবসাইটে ক্রিকেট এনএসডাব্লিউর হেড অব ক্রিকেট মাইকেল ক্লিঞ্জার বলেন, 'গত কয়েক বছরে ক্রিকেট এনএসডব্লিউ, ব্লুজ এবং সিডনি থান্ডারে চমৎকার অবদান রেখেছেন চন্দি (হাথুরুসিংহে) এবং তাকে যেতে দেখে আমরা দুঃখিত।'

এর আগে ২০১৪ সালে প্রথমবার বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। সেবারও নিউ সাউথ ওলেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেই টাইগারদের দায়িত্ব গ্রহণ করেছিলেন। এবারও ঘটল একই ঘটনা। ২০১৭ সালে দায়িত্ব ছাড়েন তিনি। এরপর নিজ দেশে চাকরি খুঁজে পান হাথুরু। আর তারও পরে পাড়ি জমান অস্ট্রেলিয়ায়।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :