এমপি-মেয়রের পাল্টাপাল্টি বিক্ষোভে উত্তপ্ত টাঙ্গাইলের ভূঞাপুর

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৯

টাঙ্গাইলের ভূঞাপুরে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির ও আওয়ামী লীগের সভাপতি মেয়র মাসুদুল হক মাসুদ গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে পৌর এলাকায় দুই গ্রুপের নেতাকর্মীরা জড়ো হয়ে উত্তাপ সৃষ্টি করে। আওয়ামী লীগের দুইগ্রুপের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি ঘিরে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। পৌর এলাকার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা নেতাকর্মীদের হাতে লাঠিসোটা থাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভ‚ঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গত সোমবার (৬ ফেব্রুয়ারি) কম্বল বিতরণের উদ্দেশ্যে গোপালপুরে যাওয়ায় সময় তার গাড়িবহরে সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির ও গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে হামলার অভিযোগ করেন। এসময় হামলাকারীরা ফাঁকাগুলি ও ককটেল বিস্ফোরণও ঘটায়। এই হামলার ঘটনাটি অস্বীকার করে-এর প্রতিবাদে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির গ্রুপের কর্মী-সমর্থকরা মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ভূঞাপুর-তারাকান্দি সড়ক প্রদক্ষিণ শেষে ভূঞাপুর বাজার হয়ে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত পথসভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজ, উপজেলা কৃষক লীগের সভাপতি হযরত আলী প্রমুখ উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত পথসভায় বক্তারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র মাসুদুল হক মাসুদকে বহিষ্কারের দাবি জানান।

এদিকে, বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের কর্মী-সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভূঞাপুর-তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েন। পরে নেতাকর্মীরা অগ্রণী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করে। এসময় নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মন্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদল প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদের ওপর হামলার নির্দেশ দাতা এমপি ছোট মনিরকে ভূঞাপুরে প্রবেশ করতে দেয়া হবে না। হামলার বিচার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম বলেন, এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে। দুইপক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :