‘গত এক যুগে ডিএমপির সক্ষমতা বেড়েছে, নাশকতার চেষ্টা হলে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৬ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক যুগের সময়কালে ডিএমপি আরও সুদক্ষ এবং সক্ষম হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ‘বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সক্ষমতা আরও বৃদ্ধি পেয়েছে। কোনো ব্যক্তি বা গোষ্ঠী ভবিষ্যতে জঙ্গি, সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির অপপ্রয়াস চালালে তাহলে জনগণের নিরাপত্তা ও রাষ্ট্রের সার্বভৌমত্ব রক্ষায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেবো।’

শনিবার বিকালে রাজধানীর রাজারবাগে ডিএমপির ৪৮তম প্রতিষ্ঠা উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, বিশ্বের অন্যতম মেগাসিটি, বৈচিত্র্যময় মহানগরী ঢাকার সার্বিক আইনশৃঙ্খলা স্থিতিশীল রাখা, অপরাধ দমন ও নিয়ন্ত্রণ, উন্নয়ন প্রকল্প সুষ্ঠুভাবে সম্পাদন ও বিনিয়োগবান্ধব স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে টিম ডিএমপি বাংলাদেশ পুলিশের মুখ্যছবি হিসেবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জঙ্গি, সন্ত্রাস নাশকতা দমন স্থিতিশীল আইনশৃঙ্খলা ও জনমনে পুলিশিসেবা নিশ্চিত করা। সমসাময়িক অপরাধীদের ধরন ও গতি প্রকৃতির ধরন বিবেচনা করে বিশেষত সাইবার অপরাধ দমনে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে যুগ উপযোগী পুলিশী সেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। অতীতে যারা জঙ্গী, সন্ত্রাস ও নাশকতা সৃষ্টি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কঠোর হস্তে দমন করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান প্রমুখ।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :