ক্রিকেটে সর্বনিম্ন রানের রেকর্ড, ২ বলেই জিতল স্পেন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৫

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ডটি ছিল সিডনি থান্ডার্সের। এবার সেই রেকর্ডও পেছনে পড়ে গেল। স্পেনের দাপুটে বোলিংয়ে মাত্র ১০ রানে গুটিয়ে গেল আইল অব ম্যান। আর রান তাড়া করতে নেমে মাত্র ২ বলেই জয় তুলে নেয় স্পেন ক্রিকেট দল।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের গেল আসরেই সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছিলো সিডনি থান্ডার্স। অ্যালিলেড স্ট্রাইকার্সের দেওয়া ১৪০ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫.৫ বলেই গুটিয়ে যায় থান্ডার্স। হেনরি থ্রটন ও ওয়েস অ্যাগারের বোলিংয়ে দাপুটে মাত্র ১৫ রানেই অলআউট হয়ে যায় দলটি। এতদিন টি-টোয়েন্টিতে এটিই ছিল সর্বনিম্ন রানের রেকর্ড।

এদিকে কার্টানেগায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নামে আইল অব ম্যান। মোহাম্মদ কামরান ও আতিফ মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই হারাতে থাকে একের পর এক উইকেট। শেষ পর্যন্ত ৮.৪ ওভারেই গুটিয়ে যায় ইনিংস।

দলের হয়ে কোনো ক্রিকেটারই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ৪ রানের ইনিংসটি খেলেন জোসেপ বুরৌ। এছাড়া ২ রান করে করেন অ্যাডাম ম্যাকওলি, লুক ইয়ার্ড ও জ্যাকব বাটলার। আর রানের দেখাই পাননি বাকি সাতজন ব্যাটারের কেউই।

স্পেনের পক্ষে ৪ ওভারে ৪ রানের খরচায় ৪টি উইকেট নেন মোহাম্মদ কামরান। ৪ ওভারে ৬ রানের খরচায় ৪টি উইকেট নেন আতিফ মাহমুদ। আর কোনো রান না দিয়েই দুটি উইকেট লোর্নি বার্নস।

মাত্র ১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই নো পায় স্পেন। ফ্রি হিটে ছক্কা হাঁকান ওপেনার অ্যাওয়াইস আহমেদ। পরের বলেও ছক্কা হাঁকালে জয় নিশ্চিত হয় স্প্যানিশদের।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :