পদোন্নতি পেয়ে গ্রেড-১ হলেন র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪০

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। একই প্রজ্ঞাপনে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের বিদ্যমান দুইটি অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-২) পদের বিপরীতে গ্রেড-১ এর দুইটি সুপারনিউমারারি পদে দুই কর্মকর্তাকে পদায়ন করা হলো। তারা হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এবং র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

এর আগে এবছরের ২৫ জানুয়ারি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম গ্রেড-১ পদে পদোন্নতি পান।

এদিকে গতবছরের ৩০ সেপ্টেম্বর নবম মহাপরিচালক (ডিজি) হিসেবে র‍্যাবের দায়িত্ব নেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। সর্বশেষ তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্বে ছিলেন। মেধাবী ও চৌকস পুলিশ অফিসার হিসেবে পরিচিতি এম খুরশীদ হোসেনের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে। ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি দুইবার পুলিশের সর্বোচ্চ পদক 'বিপিএম' এবং একবার 'পিপিএম' পেয়েছেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :