ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০২৩, ১৫:৩০ | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৩, ১৫:১৩

ইন্দোরে অনুষ্ঠিত চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে স্বাগতিক ভারতকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারাল সফররত অস্ট্রেলিয়া। আর এই জয়ের মাধ্যমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করল অজিরা। দুদল মধ্যকার শেষ টেস্টটি শুরু হবে আগামী ৯ মার্চ।

অবশ্য এ টেস্ট হারলেও ভারতের সামনে এখনও টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে খেলার সুযোগ রয়েছে ভারতের।

জয়ের জন্য মাত্র ৭৬ রানের টার্গেট পেয়ে ম্যাচের দ্বিতীয় দিন শেষেই জয়ের মঞ্চ তৈরি করে রেখেছিলো অস্ট্রেলিয়া। তৃতীয় দিন ৭ রান তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। উসমান খাজাকে খালি হাতে বিদায় করেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

শুরুর ধাক্কা আমলে না নিয়ে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন আরেক ওপেনার ট্রাভিস হেড ও তিন নম্বরে নামা মার্নাস লাবুশেন। দ্বিতীয় উইকেটে ১১১ বলে অবিচ্ছিন্ন ৭৮ রানের জুটি গড়েন তারা। ১৮ দশমিক ৫ ওভারেই অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন হেড-লাবুশেন জুটি।

৬টি চার ও ১টি ছক্কায় ৫৩ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন হেড। ৬টি চারে ৫৮ বলে অপরাজিত ২৮ রান করেন লাবুশেন। ভারতের অশ্বিন ৪৪ রানে ১ উইকেট নেন।

২-১ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ৯ মার্চ আহমেদাবাদে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট খেলতে নামবে দুই দল। শেষ টেস্ট জিতলেই চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গী হবে ভারত।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :