ঝালকাঠিতে আনসার-ভিডিপির বিনামূল্যে চিকিৎসা সেবা

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ২০:৪৮

ঝালকাঠিতে স্থানীয় জনগণ ও আনসার-ভিডিপি সদস্যদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। শনিবার সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ঝালকাঠি জেলার সদর উপজেলার ১০নং নথুল্লাবাদ ইউনিয়নের বারৈয়ারা গ্রামের নথুল্লাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জ ও ঝালকাঠি জেলা কমান্ড্যান্টের কার্যালয় যৌথভাবে এ চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করে। এতে ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং বরিশাল রেঞ্জ কার্যালয়ের সংযুক্ত একজন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। তাদের মধ্যে রয়েছেন শিশু রোগ, গাইনি, সার্জারি, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের রেঞ্জ কমান্ডার আশারাফুল আলম। এছাড়া বরিশালের জেলা কমান্ড্যান্ট বাসুদেব ঘোষ, ঝালকাঠির জেলা কমান্ড্যান্ট আলমগীর হোসেন সরদার এবং স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের রেঞ্জ কমান্ডার আশরাফুল আলম বলেন, আমাদের প্রত্যন্ত অঞ্চলে অনেক সময় ভালো চিকিৎসা সেবা পাওয়া দুষ্কর হয়ে পড়ে। সেজন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে তাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়। আজকে আমরা সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মোট ৮৫৭ জনকে চিকিৎসা সেবা প্রদান করতে সক্ষম হয়েছি। তাদের মধ্যে ৪০৮ জন পুরুষ ও ৩৬৪ জন নারী চিকিৎসা সেবা গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, আমরা সিভিল সার্জন কার্যালয়ের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এ চিকিৎসা সেবা প্রদানের কার্যক্রম গ্রহণ করি। আমরা বেশ আলো সাড়া পেয়েছি। আশা করছি, এর মাধ্যমে সাধারণ মানুষ জনের সঙ্গে আমাদের আনসার-ভিডিপি সদস্যরাও উপকৃত হয়েছেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :