এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২৩, ১৫:৫৫

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শনিবার রাতে তুলনামূলক কম শক্তিশালী দল ব্রেস্টের কাছেই পয়েন্ট হারাতে বসেছিলো জায়ান্ট ক্লাব পিএসজি। অবশেষে ম্যাচের একদম শেষ মুহূর্তে কিলিয়ান এমবাপ্পের করা গোলে কষ্টার্জিত জয় পেয়েছে পয়েন্টি টেবিলের শীর্ষে থাকা দলটি। ম্যাচটিতে ব্রেস্টকে ২-১ ব্যবধানে হারিয়েছে ক্রিস্টোফার গালতিয়ারের শিষ্যরা।

দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে প্যারিসের জায়ান্টদের ইউরোপীয়ান আসর থেকে বিদায় নিশ্চিত হয়। এর মাধ্যমে আরও একবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির ব্যর্থতার চিত্র ফুটে উঠলো। এখন পিএসজির সামনে মৌসুমের বাকি সময়টা শুধুমাত্র লিগ ওয়ানের ম্যাচ ছাড়া আর কিছু থাকলো না।

কাল ব্রিটানি সফরে ৩৭তম মিনিটে কার্লোস সোলারের গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। ব্রেস্ট গোলরক্ষক মার্কো বিজোট এমবাপ্পের শট রুখে দিলে ফিরতি শটে সোলার বল জালে জড়ান। ব্রেস্ট এখনও রেলিগেশন খরা এড়ানোর লড়াইয়ে রয়েছে। বিরতির আগে ফ্রাংক হোনোরাটের গোলে সমতায় ফিরে ব্রেস্ট।

এই ম্যাচে এক পয়েন্ট আদায় করতে পারলে রেলিগেশন এড়ানোর ক্ষেত্রে একধাপ এগিয়ে যেতে পারতো ব্রেস্ট। কিন্তু লিওনেল মেসির থ্রু বলে এমবাপ্পে শেষ মুহূর্তে গোল করে পিএসজিকে রক্ষা করেন। এই গোলের চার মিনিট আগে ব্রেস্ট মিডফিল্ডার হ্যারিস বেলকেবলাকে পিছন থেকে আঘাত করে হলুদ কার্ড দেখতে হয়েছিল এমবাপ্পেকে।

ম্যাচ শেষে সম্প্রচার চ্যানেল ক্যানাল প্লাসকে পিএসজির বস ক্রিস্টোফে গাল্টিয়ার বলেছেন, ‘সবাই হয়তো বলবে এটা খুবই কম ব্যবধানের জয়। কিন্তু জয় জয়ই। সবকিছু সবসময় নিখুঁত হয়না। আমরা অনেক সুযোগ পেয়েছি। শেষ মুহূর্তের গোলে আমরা জয়ী হয়েছি, এই বাস্তবতা লুকানোর কিছু নেই। বায়ার্নের বিরুদ্ধে পরাজয়ের তিন দিন পর এখানে এসে জয়ী হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা শিরোপা লড়াইয়ে টিকে আছি। সবকিছু হয়তো আমাদের পক্ষে নেই, কিন্তু জয়টাই এই মুহূর্তে মূখ্য।’

(ঢাকাটাইমস/১২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :