কুড়িগ্রামে ব্যবসায়ীর গোডাউন থেকে ১৪৮ মণ চাল জব্দ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০২৩, ১৫:১৫ | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৩, ১৫:১৪

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ব্যবসায়ীর গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি চাল জব্দ করেছে পুলিশ। শুক্রবার (১৭ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করছেন ভুরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

এর আগে বৃহস্প‌তিবার সন্ধ্যায় উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের সাদ্দাম মোড় এলাকার খবিরুল ইসলাম না‌মে এক চা‌ল ব‍্যবসায়ীর গোডাউন থে‌কে সরকারি ১৪৮ মণ চাল জব্দ ক‌রা হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধ‌রে খবিরুল ধান চাল কেনা বেচা কর‌ছে। হতদ‌রিদ্রদের মা‌ঝে বিতরণ করা চালসহ সরকা‌রের বি‌ভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয় করে বি‌ক্রি কর‌তেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন খবরে পুলিশের উপপরিদর্শক (এসআই) নেওয়াজের নেতৃত্বে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল বিশেষ অভিযান চালায়। এ‌ সময় (সাদ্দাম মোর) কামাত আঙ্গারীয়া এলাকায় চা‌লের ব‍্যবসায়ী খবিরুলের গোডাউন থে‌কে ১৪৮ মণ (৫৯২০কেজি) চাল জব্দ ক‌রা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আটক ব‍্যক্তি চাল ব‍্যবসায়ী। তার নিজস্ব গোডাউন থেকে চালগুলো আটক করেছে পুলিশ। ভিজিডি/ ভিজিএফ এর চাল মানুষ বিক্রি করছে আর ওই ব‍্যক্তি পাইকারি দামে কিনে গোডাউনে রাখছে। পরে আস্তে আস্তে বিক্রি করবে এখন কামসারা।

এ বিষয়ে ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একেএম মাহমুদুর রহমান রোজেনকে মুঠোফোনে যোগাযোগ করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, সরকারি চালসহ একজনকে আটক করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :