সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে একতরফা ভোট হয়েছে: বুলু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৩, ১৫:৫৯

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে একতরফা ভোট হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। বলেন, বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট নির্বাচনে নারকীয় কাণ্ড ঘটেছে। সেখানে ২০ জন সাংবাদিক আহত হয়েছেন। এছাড়া অনেক আইনজীবী আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতীকী অনশনে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা অধিকার আন্দোলন ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বরকত উল্লাহ বুলু বলেন, সুপ্রিম কোর্টে যে ব্যালট বাক্স ছিনতাই হলো সেই ঘটনা কিন্তু আজকে নয়। ১৯৭৩ সালে ডাকসুর নির্বাচন হয়েছিল, সেই নির্বাচনে ছাত্রলীগের পরাজয় নিশ্চিত জেনে সেদিন ডাকসু থেকে ব্যালট বক্স ছিনতাই করা হয়েছি। কার নেতৃত্বে ব্যালট বাক্স ছিনতাই হয়েছিল সেটা মানুষ জানে। আমরা দেখেছি ১৯৭৩ সালে প্রথম ব্যালট বক্স ছিনতাই এবং নির্বাচনের রেজাল্ট পাল্টে দেওয়ার সংস্কৃতি এ দেশে চালু হয়েছিল।

বিএনপির এই নেতা বলেন, আমরা এখানে দাঁড়িয়েছি আমাদের প্রিয় নেতার রুহুল কবির রিজভী, সাবেক ছাত্রনেতা সাইফুল আলম নীরব, যুবদলের দক্ষিণের আহবায় গোলাম মাওলা শাহীন, ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি জাহাঙ্গীরসহ অসংখ্য নেতাদের গ্রেফতারের প্রতিবাদে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া গত পাঁচ বছর ধরে কারাগারে। যে ২ কোটি টাকার বিষয় নিয়ে উনাকে জেল দেওয়া হয়েছে, সেই দুই কোটি টাকা আজকে ১০ কোটি টাকার রূপান্তরিত হয়েছে ব্যাংকে। বাংলাদেশের রাজনীতিতে বেগম খালেদা জিয়ার চেয়ে জনপ্রিয় নেত্রী এখন পর্যন্ত বাংলাদেশে নাই। ১৯৯১ সাল থেকে এখন পর্যন্ত ২৩টি আসনে ভোট করেছেন। কিন্তু কোন আসনে তিনি পরাজিত হন নাই। লক্ষাধিক ভোটের ব্যবধানে তিনি প্রত্যেকটি আসনে জয় লাভ করেছে।

প্রতীকী অনশনে আরও বক্তব্য রাখেন, স্বাধীনতা অধিকার আন্দোলনের চেয়ারম্যান ড. কাজী মনিরুজ্জামান মনির, বিএনপির সিনিয়র নেতা এ বি এম মোশাররফ হোসেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ,কৃষক দলের সহ-সভাপতি ভিপি ইব্রাহীম, যুগ্ন সম্পাদক এম জাহঙ্গীর প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭মার্চ/‌জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :