২৫ মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে প্যারিসে মানববন্ধন

ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স প্রতিনিধি
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ১৪:১৬

একাত্তরের ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবিতে মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ফ্রান্স শাখা। ২৫ মার্চ ফ্রান্সের রাজধানী প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্ত্বরে এই মানববন্ধন হয়।

সংগঠনের ফ্রান্স শাখার আহ্বায়ক প্রকাশ রয়ের সভাপতিত্বে এবং অধ্যাপক অপু আলমের সঞ্চালনায় মানববন্ধনে ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ও সাংবাদিক নেতৃবৃন্দসহ সাধারণ ফরাসীরা অংশগ্রহণ করেন।

মানবন্ধনের বক্তব্য দেন এম এ কাশেম, দিলওয়ার হোসেন কয়েস, সুব্রত ভট্টাচার্য শুভ, এমদাদুল হক স্বপন, মোস্তফা হাসান, দেবেশ বড়ুয়া, শাহ আলম মায়া, মো. মুনির হোসেন, দেবেশ বড়ুয়া, ইমরান মাহমুদ, শাহ সুহেল, আব্দুল কাইয়ুম, মারুফ অমিত চৌধুরী সহ আরো অনেকে।

বক্তারা বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী একাত্তরের ২৫ মার্চ নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে রক্তের যে হোলি খেলায় মেতেছিল পৃথিবীর ইতিহাসে তা এক জগন্যতম অধ্যায়।

বক্তারা আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করে আরো বলেন, ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যার স্বীকৃতি দিতে হবে। এই দাবি আদায়ে প্রয়োজনে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

(ঢাকাটাইমস/২৭মার্চ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :